ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

কলকাতা কথকতা

'পশ্চিমবঙ্গে আমরাই এগিয়ে থাকব' আত্মবিশ্বাসী অমিত শাহ, পাল্টা চ্যালেঞ্জ অভিষেকের

সেবন্তী ভট্টচার্য্য , কলকাতা থেকে

(১ মাস আগে) ২৯ মে ২০২৪, বুধবার, ৮:১৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৩৭ অপরাহ্ন

mzamin

“পশ্চিমবঙ্গে আমরাই এগিয়ে থাকব। ৪২ আসনের মধ্যে ২৪ থেকে ৩০ আসন জয় পাবে বিজেপি। ওড়িশার ২১ লোকসভা আসনের মধ্যে ১৭টি জিতব। 'এনডিটিভির প্রধান সম্পাদক সঞ্জয় পুগালিয়াকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এই দাবি করলেন বিজেপির সেকেন্ড ইন কমান্ড অমিত শাহ। তাঁর মতে পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, বিহার, ওড়িশা নিয়ে পূর্বাঞ্চলে সবচেয়ে বড় দল হিসেবে আবির্ভূত হতে চলেছে বিজেপি। অন্য দিকে দক্ষিণের পাঁচ রাজ্য কর্ণাটক, তেলেঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, কেরল এবং তামিলনাড়ু মিলিয়ে সবচেয়ে বড় দল হিসেবে নাকি গেরুয়া শিবিরই জিতবে। কিন্তু বিজেপির স্লোগান ‘আব কি বার ৪০০ পার’ স্লোগান কি সত্যি হতে চলেছে? এনডিটিভির প্রশ্নের উত্তরে শাহ জানান “যখন আমরা নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতার স্লোগানে নরেন্দ্র মোদির নেতৃত্বে ২০১৪ সালে নির্বাচনে জিতেছিলাম, তখন রাজনৈতিক বিশেষজ্ঞরা বলেছিল সম্ভব নয়। এর পর ২০১৯ সালে ৩০০-র বেশি আসন পাব স্লোগান দিয়েছিলাম। লোকে বলেছিল সম্ভব নয়। এবারও লোকে এক রকম কথা বলছে।

বিজ্ঞাপন
কিন্তু এবার ৪০০ টি আসনই পাবে বিজেপি।' 

পশ্চিমবঙ্গে ইতোমধ্যেই ছয় দফার নির্বাচন সম্পন্ন হয়েছে। আর মাত্র একটি দফা বাকি। মোট ৩৩টি আসনে ভোট হয়ে গিয়েছে। এই ৩৩টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস কয়টি আসন পেতে পারে? ডায়মন্ড হারবারে নিজের কেন্দ্র থেকে সেই সংখ্যা জনসমক্ষে আনলেন রাজ্যের শাসক দল তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বলেন, ‘আমি বলেছিলাম ২০১৯ সালে যা ফলাফল হয়েছিল, তার থেকে একটি আসন হলেও বাড়বে। মানে ২২ ছিল, খুব খারাপ হলে, পৃথিবী রসাতলে গেলে ২৩ হবে। এখনও পর্যন্ত নয়টি আসনে ভোটদান বাকি আছে। ৩৩টি আসনের মধ্যেই তৃণমূল কংগ্রেস ২৩টি আসন পার করে দিয়েছে।’ 

সংখ্যাটি নিয়ে আশাবাদী অভিষেক দাবি করেছেন -'আপনারা সংবাদপত্রে লিখতে হলে লিখুন, চ্যানেলে দেখাতে হলে দেখান, আমি চ্যালেঞ্জ করছি আপনারা আগামী ৪ তারিখ ফলাফল মিলিয়ে নেবেন।' একইসঙ্গে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ডের দাবি, এবার কেন্দ্রে বিজেপি নেতৃত্বাধীন সরকার আসবে না। কেন্দ্রে ইন্ডিয়া জোট সরকার এলে সেখানে বড় নিয়ন্ত্রকের ভূমিকা নেবে তৃণমূল কংগ্রেস।

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status