ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

ভারত

ভোট শেষের আগেই ১ জুন জরুরি বৈঠক ডাকলো ইন্ডিয়া জোট

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ২৭ মে ২০২৪, সোমবার, ১:১১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৪ পূর্বাহ্ন

mzamin

আগামী ৪ জুন লোকসভা ভোটের রেজাল্ট। শাসক ও বিরোধী জোটের মধ্যে এই হাড্ডাহাড্ডি লড়াইয়ের শেষ পর্যায়ে এসে হঠাৎ বৈঠকের ডাক ইন্ডিয়া জোটের। ১ জুন ইন্ডিয়া জোটের তরফে সর্বদল বৈঠক ডাকা হয়েছে। বিরোধী জোটের অংশীদারি সমস্ত দলকে এই বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে। রাজধানী দিল্লিতে হবে এই বৈঠক। 

উল্লেখ্য, ১ জুনই সাত দফা ভোটের শেষ দফার ভোটগ্রহণ। সূত্রের খবর, ভোটের রেজাল্ট বেরনোর ৪ দিন আগে এই বৈঠক নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ। জোটের পরবর্তী পদক্ষেপের গুরুত্বপূর্ণ নীতি নির্ধারণ হবে এই বৈঠকে।

সূত্রের খবর, জোটের ভবিষ্যৎ কী তা স্থির করতেই এই বৈঠক ডাকা হয়েছে। লোকসভা নির্বাচনে জোটের পারফরম্যান্স, তা পর্যালোচনা করেই ইন্ডিয়া জোটের পরবর্তী পদক্ষেপ কী হবে, তা স্থির করা হবে এই বৈঠকে। রাহুল গান্ধী থেকে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, আরজেডি নেতা তেজস্বী যাদব, সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব সহ জোট শরিক সমস্ত নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বৈঠকে অংশ নেবেন কি না, তা জানা যায়নি।

বিজ্ঞাপন
এই বৈঠকের বিষয়ে আরও একটি জিনিস উল্লেখযোগ্য হল, অরবিন্দ কেজরিওয়ালের ফের তিহাড় জেলে যাওয়ার ১ দিন আগে এই বৈঠক ডাকা হয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশে এখন অন্তর্বর্তী জামিনে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আবগারি মামলায় তাকে গ্রেফতার করে ইডি। সুপ্রিম কোর্ট তাকে অন্তর্বর্তী জামিনে মুক্তি দেয়। ফলে ২ জুন তাকে ফের আত্মসমর্পণ করতে হবে।  

এদিকে অন্তর্বতী জামিনের মেয়াদ বাড়াতে চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সূত্রের খবর, কিছু শারীরিক পরীক্ষা করানো রয়েছে কেজরিওয়ালের। সে কারণে অন্তত সাতদিনের জন্য এই জামিনের মেয়াদ বাড়াতে চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছেন তিনি।

সূত্র : ইন্ডিয়া টুডে

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status