ঢাকা, ১২ জুন ২০২৪, বুধবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

প্রথম পাতা

জিহাদের খুলনার বাড়িতে গিয়ে যা দেখা গেল

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
২৫ মে ২০২৪, শনিবার
mzamin

খুলনা মহানগরী থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে ভৈরব নদের তীরে ভারতে গ্রেপ্তারকৃত জিহাদ হাওলাদার ওরফে কসাই জিহাদের বসতবাড়ি। ভৈরব নদের পশ্চিম পাড়ে ফুলতলা উপজেলার দামোদর গ্রামের আলোচিত  চরমপন্থি শীর্ষ নেতা শিমুল ভূঁইয়ার বাড়ি আর নদীর পূর্ব পাড়ে দিঘলিয়া উপজেলার বারাকপুর বাজারের পাশে টিনশেডের বাড়িতে থাকতেন জিহাদ হাওলাদার। জিহাদ ও তার বাবা জয়নাল হাওলাদার দুজনই পেশায় রংমিস্ত্রির কাজ করতেন। গতকাল সন্ধ্যায় তার বাড়িতে গিয়ে ঘরের দরজায় তালা ঝুলতে দেখা গেছে। বাড়ির প্রতিবেশিরা কেউ মুখ খুলছেন না।  তবে জানা গেছে, প্রায় দেড় বছর আগে ঢাকা ও যশোরের দুটি মামলায় জড়িয়ে পড়ায় তিনি গা ঢাকা দেন। গত নয় মাস আগে একবার গ্রামের বাড়িতে আসছিলেন। ছোটবেলা থেকেই জিহাদ উচ্ছৃঙ্খল ছিল। প্রাথমিক বিদ্যালয়ের পর আর লেখাপড়া করেনি। মাঝেমাঝে এলাকায় মারামারি হলে জিহাদ তাতে সম্পৃক্ত হতো।

বিজ্ঞাপন
দুদফায় প্রায় ৮ মাস জেলও খেটেছে সে।

ভারতের কসাই জিহাদ  হিসাবে পরিচিতি পেলেও স্থানীয়ভাবে তাকে কেউ ‘কসাই’ হিসাবে কাজ করতে দেখেনি। তবে প্রায়ই ভারতে যাতায়াত করতো সে। ভারতের মুম্বাইয়ে দিঘলিয়া উপজেলার অনেক মানুষ কাজ করে। সেই সূত্র ধরে মুম্বাইয়ে যায় জিহাদ। 
বারাকপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গাজী সাহাগীর হোসেন পাভেল বলেন, জিহাদ হাওলাদারকে গত দেড়-দুই বছর থেকে  এলাকায় দেখা যায় না। তবে এলাকায় ছোটখাটো মারামারি করতো। 
দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল আকতার বলেন, ভারতে জিহাদ হাওলাদারের গ্রেপ্তারের ব্যাপারে সাংবাদিকদের কাছ থেকে অনেক ফোন পাচ্ছি। তবে আমাদের কাছে তার ব্যাপারে কোনো তথ্য নেই। আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এ ব্যাপারে আমাদের কোনো নির্দেশনা দেননি। তারপরও আমরা জিহাদ হাওলাদারের ব্যাপারে খোঁজখবর নিয়ে দেখছি।

প্রথম পাতা থেকে আরও পড়ুন

   

প্রথম পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status