ঢাকা, ২৩ জুন ২০২৪, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

নিষেধাজ্ঞা প্রসঙ্গে মির্জা ফখরুল

আমার ঘর যদি নিজে সামলাতে না পারি, অন্য কেউ এসে সামলে দেবে না

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২১ মে ২০২৪, মঙ্গলবার, ২:১৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৩৩ পূর্বাহ্ন

mzamin

নিষেধাজ্ঞা প্রসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমার নিজের ঘরকে যদি নিজে সামলাতে না পারি, অন্য কেউ আমার ঘর সামলে দিবে না। নিজেদের শক্তি নিয়ে দাঁড়াতে হবে এবং নিজের শক্তি নিয়েই এদেরকে (সরকার) পরাজিত করতে হবে।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) প্রতিষ্ঠাতা সভাপতি শফিউল আলম প্রধানের ৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে' এক সভায় এসব কথা বলেন তিনি। এই স্মরণ সভার আয়োজন করে জাগপা।

সাবেক সেনাপ্রধান (অব.) জেনারেল আজিজ আহমেদ এবং তার পরিবারসহ মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় তথ্য তুলে ধরে তিনি বলেন, কেনো? দুর্নীতি, গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে প্রভাবিত করা এবং জনগণের বিশ্বাস ক্ষুন্ন করা, এটা হচ্ছে একটা কেস। একথা কিন্তু আমরা বারবার বলেছি, আপনারা ব্যবহার করেছেন রাষ্ট্রযন্ত্রকে, আপনারা ব্যবহার করার চেষ্টা করেছেন সেনাবাহিনীকে, ব্যবহার করার চেষ্টা করেছেন বিচারবিভাগকে, প্রশাসনকে এবং আজকে এমন একটা ত্রাস ও ভয়ের রাজত্ব তৈরি করেছেন- সাংবাদিকরাও কিন্তু মন এবং প্রাণ খুলে কিছু লেখতে পারেন না।

মির্জা ফখরুল বলেন, অনেকেই খুশি হবেন যে সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের স্যাংশন এসেছে। আমি মনে করি যে, এটা হচ্ছে আরেকটা বিভ্রান্তি করা। আমরা সবাই বিভ্রান্ত হচ্ছি। র‍্যাব এবং পুলিশের ওপরও স্যাংশন হয়েছে, কিন্তু তাদের যে ভয়ঙ্কর যাত্রা, সেই যাত্রা কী বন্ধ হয়েছে? বন্ধ হয়নি।

বিএনপি মহাসচিব বলেন, একদলীয় বাকশাল কায়েম করতে সরকার অনেক দুর এগিয়ে গেছে। এটা তাদের সুকৌশল। গণতন্ত্রের আলখেল্লা পরে নির্বাচন নাটক দেখাচ্ছে, এটা কোনো নির্বাচন হচ্ছে না। গত ১৫ বছরে যে অপকর্ম করেছে, সেই ভয়েই তারা সুষ্ঠু ভোট দিতে ভয় পায়।

বিজ্ঞাপন
এখন যে উপজেলা নির্বাচন হচ্ছে তাতেও জনগণের সায় নেই। প্রকৃত অর্থে এর মাধ্যমে কোন জনগণের রায়ের প্রতিফলন হচ্ছে না।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, আমরা অন্য কোন পথ চিনি না, আন্দোলনের বিকল্প নেই। জনগণকে বেরিয়ে আসতে হবে। রুখে দাঁড়াতে হবে।

পাঠকের মতামত

যেখানে নির্বাচন কমিশনার বলেন, যে কোনো % এর ভোট পড়লেই নির্বাচন বৈধ, সেখানে নির্বাচন, নির্বাচন খেলায় জনগণের টাকার শ্রাদ্ধ করার দরকার কি?

No name
২১ মে ২০২৪, মঙ্গলবার, ৪:০০ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status