ঢাকা, ২৩ জুন ২০২৪, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

উপজেলা পরিষদ নির্বাচন

টাকা বিতরণের অভিযোগে ইউপি চেয়ারম্যান আটক; বললেন, আমি লজ্জিত

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে

(১ মাস আগে) ২১ মে ২০২৪, মঙ্গলবার, ১২:১৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২৭ পূর্বাহ্ন

mzamin

মানিকগঞ্জের ঘিওর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের আগের রাতে গতকাল কাপ পিরিচের প্রার্থী হাবিবুর রহমান হাবিবের আপন ভাই ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদকে টাকা বিতরণের অভিযোগে স্থানীয় জনগণ আটক করেছে। এসময় পুলিশ তাকে জনতার কাছ থেকে উদ্ধার করে প্রাইভেট কারসহ থানায় নিয়ে যায়। প্রার্থীর ভাই টাকা বিতরণের কথা অস্বীকার করলেও আচরণবিধি লঙ্ঘনের কথা স্বীকার করেন। খবর পেয়ে আরেক প্রার্থীর লোকজন গাড়ি নিয়ে ঘটনাস্থলে আসলে তাদের গাড়িও থানায় নিয়ে যায়।

সোমবার রাত সাড়ে ১১ দিকে উপজেলার বালিয়াখোঁড়া ইউনিয়নের জোকা এলাকায় নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রাইভেটকারে নির্বাচনী প্রচারণা চালানোর সময় কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মো. হাবিবুর রহমানের ভাই পয়লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ হারুনকে টাকা বিতরণের অভিযোগ এনে স্থানীয় জনতা আটক করে। জনতা তাকে প্রায় ঘন্টাখানেক সেখানে আটকে রাখে।

সংবাদ পেয়ে থানার ওসি সুকুমার বিশ্বাস ঘটনাস্থলে গিয়ে চেয়ারম্যানের ভাই হারুনুর রশিদসহ তার ব্যবহৃত একটি প্রাইভেট কারসহ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

রাতেই এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ফলে নানা সমালোচনার জন্ম দিয়েছে। সেই ভিডিওতে বলতে দেখা গেছে, কাপ-পিরিচ প্রতিকের চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমানের আপন ভাই পয়লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনুর রশিদ ব্যক্তিগত প্রাইভেটকার নিয়ে টাকার বিনিময়ে ভোট কেনার জন্য এসেছেন। তাদেরকে স্থানীয় জনতা আটক করেছে। তাদের সাথে অস্ত্রও রয়েছে।‌ তবে সেই ভিডিওতে টাকাও অস্ত্রের কথা অস্বীকার করতে দেখা গেছে ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদকে।

অভিযুক্ত  পয়লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদ জানান, রাতে প্রাইভেটকার নিয়ে তাদের এক কর্মী সমর্থকদের সঙ্গে দেখা করতে এসেছিলেন। টাকা পয়সা বিলি করা হয়নি।

বিজ্ঞাপন
এ সময় এলাকার লোকজন তাকেসহ আরো একজনকে আটকে রাখে। তিনি বলেন,আচরণবিধি লঙ্ঘন করে রাতে আমার বের হওয়া মোটেও ঠিক হয়নি। এজন্য আমি লজ্জিত।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকুমার বিশ্বাস জানান, নিয়ম ভেঙে ভোটের আগের রাতে কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমানের আপন ভাইসহ কয়েকজন প্রচারণা চালাচ্ছিলেন। এ সময় স্থানীয় জনতা তাদের আটক করে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাদের ব্যবহৃত গাড়ি আটক করা হয়। এর আগেও হারুনের বিরুদ্ধে অভিযোগ রয়েছে বলে তিনি জানান। এছাড়া আরেক এক প্রার্থীর একটি গাড়িও থানায় জব্দ করা হয় বলে তিনি জানান।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status