ঢাকা, ২৩ জুন ২০২৪, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

ভারত

ভোটের পঞ্চম দফায় নারী এবং যুব সম্প্রদায়কে শামিল হওয়ার আর্জি মোদির

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ২০ মে ২০২৪, সোমবার, ১০:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:৩০ অপরাহ্ন

mzamin

লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় আজ আট রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে মোট ৪৯টি আসনে ভোট। তার আগে পাঁচ ভাষায় টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পঞ্চম দফার ভোটে বিশেষত নারী এবং যুব সম্প্রদায়কে শামিল হওয়ার আর্জি জানালেন মোদি। এক্স হ্যান্ডেলে ভোটদানের নিরিখে রেকর্ড গড়ার বার্তা তার। বললেন, পঞ্চম দফায় আট রাজ্যের ৪৯টি আসনে লোকসভা নির্বাচন। আমি ভোটারদের অনুরোধ করব সকলে ভোট দিন। ভোটদানের নিরিখে নয়া রেকর্ড গড়ুন। বিশেষত নারী এবং যুব সম্প্রদায়কে অনুরোধ করব গণতন্ত্রের উৎসবে অংশ নিন।

৮.৯৫ কোটি ভোটার ৬৯৫ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ করবেন। রাহুল গান্ধী, স্মৃতি ইরানির মতো তারকা প্রার্থীদের ভাগ্য নির্ধারণ হবে পঞ্চম দফায়। এর মধ্যে ৭টি তফশিলি জাতি এবং ৩টি আসন তফশিলি উপজাতি প্রার্থীদের জন্য সংরক্ষিত সকাল সকাল ভোটাধিকার প্রয়োগ করে রিজ়ার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (আরবিআই) গভর্নর শক্তিকান্ত দাস বলেন, ‘এটা প্রত্যেক ভারতীয়ের কাছে গর্বের মুহূর্ত।

বিজ্ঞাপন
আমি নির্বাচন কমিশন এবং সারা দেশে ভোটের কাজ করা প্রত্যেক কর্মকর্তাকে আন্তরিক অভিনন্দন জানাতে চাই।’

সকাল থেকেই বলিউডের তারকাদের ভোট উৎসবে শামিল হতে দেখা গেছে। সকাল সকাল ভোট দেন অক্ষয় কুমার। ভোট দিয়ে বেরিয়ে তিনি বলেন, ‘আমি চাই আমার ভারত বিকশিত, মজবুত থাকুক। সেটা মাথায় রেখেই আমি ভোট দিয়েছি। সকলকে বলব ভোট দেয়ার জন্য।’

তার পর দেখা যায় অভিনেত্রী সান্যা মলহোত্র থেকে জাহ্নবী কাপুরকে ভোটাধিকার প্রয়োগ করতে। দক্ষিণ মুম্বই লোকসভা কেন্দ্রের কোলাবাতে ভোট দেন শিল্পপতি আম্বানি। সোমবার নজরে থাকবে রায়বরেলী আসনে। এই আসনে প্রার্থী নির্বাচন নিয়ে কংগ্রেসের মধ্যে টানাপড়েন দেখা গিয়েছিল। একেবারে শেষ পর্যায়ে রাহুল গান্ধীকে প্রার্থী করে হাত শিবির। এ ছাড়াও অমেঠী আসনের দিকেও নজর থাকবে। এই কেন্দ্রে লড়ছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। লক্ষনৌ থেকে লড়ছেন কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং।

সূত্র : দ্য ইকোনোমিক টাইমস

পাঠকের মতামত

মোদীর পরাজয় নিশ্চিত

MU
২০ মে ২০২৪, সোমবার, ১২:০৬ অপরাহ্ন

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status