ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

ভারত

সোম ও মঙ্গলবার বঙ্গজুড়ে বৃষ্টির পূর্বাভাস

সেবন্তী ভট্টাচার্য্য, কলকাতা থেকে

(২ মাস আগে) ৪ মে ২০২৪, শনিবার, ৪:৩৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৫ পূর্বাহ্ন

mzamin

তীব্র গরমে তাপজনিত অসুস্থতা নিয়ে এপ্রিলের শুরুতেই সতর্কতা জারি করেছিল পশ্চিমবঙ্গের  স্বাস্থ্য দফতর। গত এক সপ্তাহে ৩৩ জন হিট স্ট্রোকে অসুস্থ  হয়ে পড়েছেন বলে স্বাস্থ্য দফতর সূত্রের খবর। যার বড় অংশই বিভিন্ন জেলার। যেখানে তাপপ্রবাহের মাত্রা বেশি। একটু বৃষ্টির আশায় যখন চাতক পাখির মতো অপেক্ষা করছে মানুষ তখন স্বস্তির খবর শোনাল আলিপুর আবহাওয়া বদল। সাগর থেকে জলীয় বাষ্পপূর্ণ বাতাস ঢুকবে। সোম ও মঙ্গলবার রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস রয়েছে । আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ঘূর্ণাবর্ত রয়েছে অসম ও উত্তরবঙ্গে। ছত্তিশগড় থেকে রায়েলসীমা পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। এই অক্ষরেখা তেলেঙ্গানার উপর দিয়ে গেছে।

বিজ্ঞাপন
পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতে। দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের স্পেল রবিবার পর্যন্ত।  শনিবার সামান্য বৃষ্টি শুরু উপকূলে। রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমে হালকা বৃষ্টির সম্ভাবনা। বইতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া। সোম ও মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অর্থাৎ, প্রবল গরম থেকে মুক্তি পেতে সোমবার পর্যন্ত অপেক্ষা করতে হবে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের। উত্তরবঙ্গে আগামী কয়েকদিন ২-৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা কমতে পারে। রবিবার পর্যন্ত মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে।

এর মধ্যেই লোডশেডিংয়ে জেরবার কলকাতার মানুষ । এই পরিস্থিতিতে CESC-কে চিঠি দেয়ার জন্য বলা হয়েছে সব কাউন্সিলরদের। নির্দেশ দিয়েছেন খোদ মহানগরের মেয়র ফিরহাদ হাকিম । আজ মিটিংয়ে সব কাউন্সিলররা একসঙ্গে সোচ্চার হন লোডশেডিং নিয়ে। তারা জানান, প্রার্থী নিয়ে ওয়ার্ডে প্রচার করতে গিয়ে এলাকার মানুষের ক্ষোভের মুখে পড়তে হচ্ছে তাদেরকে। এই লোডশেডিং-এর জন্য। মানুষ প্রার্থীকে ঘিরে ধরছে, ক্ষোভ প্রকাশ করছে। বিভিন্ন জায়গাতে লোডশেডিং-এর কারণে পাম্প চালিয়ে পানি  সরবরাহ করতেও অসুবিধে হচ্ছে। সবমিলিয়ে গরম ও লোডশেডিংয়ের জেরে নাভিশ্বাস ওঠার জোগাড় মানুষের।

পাঠকের মতামত

বাংলাদেশ আবার বঙ্গ হ‌ইল কবে থাইককা?

Siddq
৪ মে ২০২৪, শনিবার, ৮:২৩ অপরাহ্ন

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status