ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

অনলাইন

আমাকে বহিষ্কারের কোনো ভিত্তি নেই: খোকন

স্টাফ রিপোর্টার

(৪ সপ্তাহ আগে) ২২ এপ্রিল ২০২৪, সোমবার, ৩:৫৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৩৩ পূর্বাহ্ন

mzamin

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামালকে ফোরাম থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। তিনি কায়সার কামালকে সরকারের এজেন্ট, নৈতিক স্খলনজনিত অপরাধে অপরাধী বলেও অভিহিত করেন। 

সোমবার দুপুরে সুপ্রিম কোর্ট বারের ১ নং কক্ষে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সংবাদ সম্মেলনে এ দাবি করেন। তিনি বলেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে আমাকে  বহিষ্কার করার কোনো ভিত্তি নেই। বারের নির্বাচনের সময় আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামালের ভূমিকা তদন্তের দাবি জানিয়েছেন তিনি। তারেক রহমানের নির্দেশে আমরা বার নির্বাচনে অংশ নেই। সেই নির্বাচনে আমরা ১৪টি পদের মধ্যে ১২টিতে জয়ী হতাম। কিন্তু কায়সার কামাল তিনবার সরকারের প্যানেলের পক্ষে কাজ করায় আমরা সভাপতিসহ চারটি পদে জয়ী হয়েছি। নির্বাচনের পর ভোট গণনা থেকে আমাদের এজেন্টদের কেন সরিয়ে নেয়া হলো। এজেন্টদের সরিয়ে নেয়ার একমাত্র উদ্দেশ্য আওয়ামী লীগকে ওয়াকওভার দেয়া। অর্থাৎ বার নির্বাচনে সরকারকে জেতানোর জন্য ষড়যন্ত্র করেছেন কায়সার কামাল।

বিজ্ঞাপন
এই ষড়যন্ত্রের মূলে ছিল ভোট গণনার সময় এজেন্টদের সরিয়ে নেয়া। যদি এজেন্টদের সরিয়ে নেয়া না হত তাহলে আমরা ১২ পদে জয়ী হতাম।

অব্যাহতি প্রসঙ্গে তিনি বলেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে আমাকে অব্যাহতি দেয়ার কোনো বৈধতা নেই। কোন ধারায় আমাকে বহিষ্কার করেছে সে বিষয়টিও উল্লেখ করা নেই। কারণ এই ফোরামের কোনো গঠনতন্ত্র নেই। গঠনতন্ত্র ছাড়া সংগঠন থেকে এর আগে যাদের বহিষ্কার করা হয়েছে, তাদের বহিষ্কারও সঠিক হয়নি।

পাঠকের মতামত

আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে ঝামেলায় জড়িয়ে কার লাভ হলো? নির্বাচন বর্জন না করে ভোট গণনায় এজেন্ট বের করে নেওয়া সঠিক হয়নি।

মো মোসলেহ উদ্দিন
২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৯:৩২ পূর্বাহ্ন

ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন সরকারের গুপ্তচর। তাকে বিএনপি থেকে বহিষ্কার করা উচিত।

এম, এম, জাহাঙ্গীর
২২ এপ্রিল ২০২৪, সোমবার, ৮:১০ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status