ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

শেষের পাতা

জন্মদিনের অনুষ্ঠানে ড. কামাল

ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের ডাক দেয়ার আহ্বান

স্টাফ রিপোর্টার
২২ এপ্রিল ২০২৪, সোমবার
mzamin

দেশে বিরোধী রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের ডাক  দিতে এবং মাঠে নামার জন্য আহ্বান জানিয়েছেন গণফোরামের প্রতিষ্ঠাতা ও ইমেরিটাস সভাপতি ড. কামাল হোসেন। গতকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ‘ড. কামাল হোসেনের ৮৭তম জন্মদিন উৎসব উপলক্ষে’ এ অনুষ্ঠানের আয়োজন করে গণফোরাম। ২০শে এপ্রিল ড. কামাল হোসেনের ৮৭তম জন্মদিন। তিনি ১৯৩৭ সালের ২০শে এপ্রিল বরিশালের শায়েস্তাবাদে জন্মগ্রহণ করেন। তার জন্মদিন উপলক্ষে নানা রঙের বেলুন ও ফুল দিয়ে আবদুস সালাম হল সাজানো হয়।

ড. কামাল হোসেন বলেন, আজকে যারা কষ্ট করে এসেছেন তাদের সবাইকে আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানাই। আপনাদের আসার কারণে আমি খুবই উৎসাহিত হচ্ছি। কারণ যে কঠিন অবস্থার মধ্যদিয়ে দেশ ও জাতি যাচ্ছে, সেখান থেকে মুক্ত হওয়ার একমাত্র পথ হলো ঐক্যবদ্ধ আন্দোলন করা। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। যারা নেতৃত্ব দিচ্ছেন তাদের সবাইকে আজকে আমরা এখানে পাচ্ছি।

বিজ্ঞাপন
আমার আন্তরিক আবেদন, আসেন- আজকে আমরা সিদ্ধান্ত নেই, আমরা ঐক্যবদ্ধ হয়ে দেশকে এই কঠিন অবস্থা থেকে মুক্ত করার জন্য জনগণকে ঐক্যবদ্ধ করে ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যাই। 

ড. কামাল বলেন, আমরা বিশ্বাস, ইতিহাস থেকে যে শিক্ষা পাচ্ছি- যখনই আমরা ঐক্যবদ্ধ আন্দোলন করতে পেরেছি, যতই কঠিন চ্যালেঞ্জ সামনে থাকে সেখানে আমরা অতিক্রম করতে পেরেছি। আসুন আজকে আমরা এই সিদ্ধান্ত নেই, যারা যারা আজকে এখানে আছি, যারা আজকে আসতে পারিনি এবং আসার ইচ্ছা ছিল- সবাই মিলে আমরা একটা ঐক্যবদ্ধ আন্দোলনের ডাক দেই এবং মাঠে নামি।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) কেন্দ্রীয় প্রধান উপদেষ্টা কমরেড খালেকুজ্জামান বলেন, দেশে যে অন্ধকার, গভীর অন্ধকার। এই অন্ধকার থেকে সূর্যোদয়ের সময় হয়েছে। এজন্য আমাদের মানসিকভাবে প্রস্তুতি নিতে হবে। ড. কামাল হোসেনের প্রসঙ্গে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে ড. কামাল হোসেনের মতো একজন নেতা দরকার। তিনি একজন রাজনীতিবিদ। কোন লোক বলতে পারবেন যে, তিনি দুর্নীতিবাজ ও দখলবাজ। কেউ বলতে পারবেন যে, তিনি কারও ক্ষতি করেছেন। তিনি গণমানুষের নেতা ও যোগ্য মানুষ।
অনুষ্ঠানের শুরুতেই সংগীত পরিবেশন করা হয়। পরে গণফোরামের পক্ষ থেকে ড. কামাল হোসেনকে উত্তরীয় পরিয়ে দেন। তারপরে জন্মদিন উপলক্ষে গণফোরামসহ অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান। বক্তব্য শেষে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ গণফোরামের নেতাকর্মীদের নিয়ে জন্মদিন উপলক্ষে ১০ পাউন্ড ওজনের একটি কেক কাটেন ড. কামাল হোসেন। এর আগে শনিবার রাজধানীর গুলশানে পারিবারিকভাবে ড. কামাল হোসেনের ৮৭তম জন্মদিন পালন করা হয় বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে। 

গণফোরামের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট এস এম আলতাফ হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ডা. মো. মিজানুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, জাসদের সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার, সমকালের উপদেষ্টা সম্পাদক আবু সাঈদ খান প্রমুখ বক্তব্য রাখেন। এ ছাড়া অনুষ্ঠানে গণফোরামসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী এবং সুশীল সমাজের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
 

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status