ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

খেলা

আক্ষেপ নেই গার্দিওলার

স্পোর্টস ডেস্ক
১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার
mzamin

ম্যাচে ৬৮ শতাংশ বলদখল, গোলে ৩৩টি শট, ১৮টি কর্নার পেয়েও একটির বেশি গোল করতে পারেনি ম্যানচেস্টার সিটি। শেষ পর্যন্ত ট্রাইব্রেকারের নাটকীয়তায় জিতে সেমিফাইনালে পৌঁছে যায় রিয়াল। আর ম্যাচ শেষে  গার্দিওলা বলেন, আক্ষেপ নেই তার। ঘরের মাঠে দাপট দেখিয়েও জয় না পেলেও নিজেদের চেষ্টায় কোনো কমতি ছিল না জানিয়ে দারুণভাবে রক্ষণ সামলানোর জন্য প্রতিপক্ষকে কৃতিত্ব দেন গার্দিওলা। গত মৌসুম ট্রেবল জয়ী দলের কোচ বলেন, ‘রিয়াল মাদ্রিদকে অভিনন্দন। এতটা নিচে নেমে অবিশ্বাস্য একতায় রক্ষণ সামলেছে তারা। আমরা সম্ভাব্য সবকিছুই করেছি। কোনো আক্ষেপ নেই আমার। রক্ষণে, আক্রমণে সবকিছুই করেছি আমরা এবং সব বিভাগে সব জায়গায় অসাধারণ খেলেছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে জিততে পারি।

বিজ্ঞাপন
এটিই এখন বাস্তবতা। আমরা ওদেরকে অনেক চাপে ফেলেছি, বিশেষ করে দ্বিতীয়ার্ধে। বক্সের মাথায় ছিলাম আমরা সবসময়ই এবং অনেক শট নিয়েছি বাইরে থেকে। কিন্তু আসল কাজটি করতে পারিনি। আমরা সবকিছুই করেছি, কিন্তু দিনশেষে মাদ্রিদ জিতেছে, আমরা পারিনি।”

রিয়ালের রক্ষণাত্মক কৌশল নিয়ে বিস্ময় বা অভিযোগ, কিছুই নেই ম্যানচেস্টার সিটি কোচের। গার্দিওলা বলেন, ‘আমি এসব বিচার করি না (কৌশল)। অতীতেও তো আমরা প্রতিপক্ষকে দেখেছি এভাবে খেলতে। কোনো কোনো দল উন্মুক্ত খেলে, কোনোটি নিচের ব্লকে খেলে। তারা জানত যে এই মাঠ থেকে জিতে ফেরা কঠিন, এজন্যই এভাবে চেষ্টা করেছে। ফুটবল হলো গোলের খেলা। পেনাল্টিতে তারা আমাদের চেয়ে ভালো করেছে। পেনাল্টিতে কখনও কখনও জয় আসে, কখনও হারতে হয়।”

নির্ধারিত সময়েই জেতা উচিত ছিল মনে করেন গার্দিওলা। তিনি বলেন, ‘আমরা যেভাবে খেলেছি, পেনাল্টির আগেই জেতা উচিত ছিল আমাদের। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারিনি আমরা। নিজেদের সেরাটা মেলে ধরেছি, কিন্তু তা যথেষ্ট হয়নি জয়ের জন্য। আমার দল যেভাবে খেলেছেন, হৃদয়ের গভীর থেকে ওদেরকে ধন্যবাদ জানাতে হবে আমার। তবে ফুটবল খেলায় জয়ই আসল এবং দারুণ খেললেও আমরা জিততে পারিনি।’
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status