ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

তথ্য প্রযুক্তি

ব্যাঙ্গালোরে ‘কনভার্সেশনাল এআই অ্যান্ড কাস্টমার এক্সপেরিয়েন্স সামিট’-এ রিভ চ্যাট

অনলাইন ডেস্ক

(১ মাস আগে) ৬ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:২৯ অপরাহ্ন

mzamin

ভারতের ব্যাঙ্গালোরে ‘কনভার্সেশনাল এআই অ্যান্ড কাস্টমার এক্সপেরিয়েন্স সামিট’-এ এবার অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ-সিঙ্গাপুরের জয়েন্ট ভেঞ্চার রিভ চ্যাট। এপ্রিলের ১৮ ও ১৯ তারিখে অনুষ্ঠিতব্য কনফারেন্সে স্বনামধন্য এই কাস্টমার এঙ্গেজমেন্ট সল্যুশন তাদের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন গ্রাহক সেবা প্লাটফর্ম তুলে ধরবে বলে জানিয়েছে।

গ্রাহক সেবায় কৃত্রিম বুধিমত্তা ও এর প্রভাব নিয়ে বিশেষায়িত এই ইভেন্টটি এর আগেও বিশ্বের অন্যান্য স্থানে অনুষ্ঠিত হয়েছে, তবে এবারই প্রথম ভারতের ব্যাঙ্গালোরে ব্যাপক পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন ইন্ডাস্ট্রির শীর্ষ প্রতিষ্ঠান ও কাস্টমার এক্সপেরিয়েন্স নিয়ে কাজ করা ব্যক্তিবর্গ এই কনফারেন্সে অংশগ্রহন করবেন বলে জানিয়েছেন ইভেন্টের আয়োজক ও সংশ্লিষ্ট কর্মকর্তারা।

রিভ চ্যাট-এর সিইও, এম রেজাউল হাসান এই ইভেন্টে অংশগ্রহণ নিয়ে উৎসাহ প্রকাশ করে বলেন, “এই আয়োজনের সাথে সম্পৃক্ত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ভারতসহ পৃথিবীর বিভিন্ন দেশের ইন্ডাস্ট্রি লিডার ও ডিসিশান মেকাররা এখানে উপস্থিত থাকবেন, যেখানে আমরা রিভ চ্যাটের কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চ্যাটবট সল্যুশন, লাইভ চ্যাট এবং বিভিন্ন প্রতিষ্ঠান আমাদের এই প্ল্যাটফর্মের মাধ্যমে কাস্টমার এঙ্গেজমেন্ট, সেলস এবং সার্ভিসে যে অভূতপূর্ব পরিবর্তন আনতে সক্ষম হয়েছে তা তুলে ধরব।”

রিভ চ্যাটের এই কাস্টমার এঙ্গেজমেন্ট প্ল্যাটফর্মটি হাইব্রিড কৃত্রিম বুদ্ধিমত্তা এবং লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল বৈশিষ্ট্যসম্পন্ন, পাশাপাশি এর নিজস্ব ট্রেইনিং মডিউল রয়েছে। অর্থাৎ, এই চ্যাটবট গ্রাহকের পূর্বের কার্যক্রম ও আচরণ অনুযায়ী নিজেকে প্রতিনিয়ত ট্রেইন করবে ও আরও ভাল সেবা প্রদান করতে পারবে। জনপ্রিয় অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে কো-ব্রাউজিং, স্ক্রিন শেয়ারিং ও প্রয়োজন অনুযায়ী হিউম্যান এজেন্ট ট্রান্সফার।

রিভ চ্যাট ইতিমধ্যে এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশসহ আমেরিকা ও কানাডার খ্যাতনামা প্রতিষ্ঠানের আস্থা অর্জন করেছে ও সেবা প্রদান করে যাচ্ছে। যার মধ্যে রয়েছে কমার্শিয়াল ব্যাংক অফ কুয়েত, কলম্বিয়ার স্কশিয়া ব্যাংক, মেক্সিকান সরকারের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ট্রান্সপারেন্সি, বিশ্বের অন্যতম বৃহৎ নেটোয়ার্ক ইকুইপমেন্ট প্রস্তুতকারক ফ্রান্সের লিগ্র্যান্ড, মালয়েশিয়ার পাবলিক গোল্ড, কানাডিয়ান হিয়ারিং ইন্সটিটিউট, ভারতের শীর্ষস্থানীয় এডটেক প্রতিষ্ঠান আইনিউরন, ইত্যাদি।  সিঙ্গাপুরে প্রধান কার্যালয়স্থ এই বাংলাদেশি প্রযুক্তি প্রতিষ্ঠান দেশীয় ব্রান্ডগুলোর কাছেও সমান জনপ্রিয়। এর মধ্যে বিকাশ, ১০ মিনিট স্কুল, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স, সাউথইস্ট ব্যাংক, অথবা.কম, লঙ্কাবাংলা ফাইন্যান্স, বাটারফ্লাই গ্রুপ, পিকাবু ও ট্রান্সকম ডিজিটাল উল্ল্যেখযোগ্য।

বিজ্ঞাপন

তথ্য প্রযুক্তি থেকে আরও পড়ুন

আরও খবর

   

তথ্য প্রযুক্তি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status