ঢাকা, ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ শাওয়াল ১৪৪৫ হিঃ

অনলাইন

প্রাক্তন সেনাকে বিয়ে করলেন অভিন্ন শরীরের যমজ বোন

মানবজমিন ডিজিটাল

(২ সপ্তাহ আগে) ২ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৯:৩২ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১৯ পূর্বাহ্ন

mzamin

বিরল শারীরিক বৈশিষ্ট্য নিয়ে জন্মানো দুই বোন অ্যাবি ও ব্রিটানি হেনসেল বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন। এই সপ্তাহের শুরুতে টুডেতে প্রকাশিত একটি নিবন্ধে বলা হয়েছে যে, অ্যাবি ও ব্রিটানি মার্কিন যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর অভিজ্ঞ  সেনানী জশ বোলিংকে বিয়ে করেছেন। তবে বিয়েটা তারা প্রায় ৩ বছর আগে সেরেছেন। ৩৪ বছর বয়সী সংযুক্ত যমজ বোন  প্রথম ১৯৯৬ সালে দ্য অপরাহ উইনফ্রে শোতে তাদের উপস্থিতির মাধ্যমে সকলের দৃষ্টি আকর্ষণ করেছিলেন। পরবর্তীতে ২০১২ সালে টিএলসি “অ্যাবি ও ব্রিটানি” নামের একটি শো শুরু করে। সেখানেই ব্যাপক পরিচিতি পান তারা। আটটি এপিসোডের পরে শেষ হয়ে যায় শো’টি। এরপর পর্দা থেকে দূরেই ছিলেন তারা। হঠাৎ আবার খবরের শিরোনামে দুই বোন। ব্রিটনির ফেসবুক প্রোফাইলে বিয়ের ছবি দেখা গেছে।

বিজ্ঞাপন
যেখানে একটি বিবাহের পোশাকে সংযুক্ত যমজ বোনকে দেখা গেছে।  অন্যদিকে তার স্বামী বোলিংকে ধূসর রঙের স্যুট পরতে দেখা যায়। ছবিতে দেখা যাচ্ছে, তারা একে অপরের হাত ধরে আছেন। 

অ্যাবি  ও ব্রিটানি  বর্তমানে পঞ্চম-গ্রেডের শিক্ষক হিসাবে কাজ করছেন  এবং তাদের জন্মস্থান  মিনেসোটাতে বাস করছেন।বোলিংয়ের ফেসবুকে এমন ছবি রয়েছে যাতে দেখা যায় যে তিনি তাদের ছুটির ছবি ছাড়াও যমজদের সাথে আইসক্রিম উপভোগ করছেন। কোথাও আবার দুজনকে স্বামীর সঙ্গে নাচতে দেখা গেছে। অ্যাবি এবং ব্রিটানি হলো ডাইফেলাস সংযুক্ত যমজ। তারা কোমরের নিচ থেকে তাদের সমস্ত অঙ্গ ভাগ করে নেয়। অ্যাবি তাদের ডান হাত এবং পা নিয়ন্ত্রণ করতে পারেন, অন্যদিকে ব্রিটানি বাম দিকের হাত-পা নিয়ন্ত্রণ করতে পারেন। অ্যাবি এবং ব্রিটানি হেনসেল ১৯৯০ সালে জন্মগ্রহণ করেন। জন্মের সময় তাদের পিতামাতা  প্যাটি এবং মাইক  অস্ত্রোপচার না করার সিদ্ধান্ত নেন। কারণ এটি যথেষ্ট ঝুঁকিপূর্ণ ছিল। চিকিৎসকরা জানিয়েছিলেন যে, অপারেশনের পর  যমজদের বেঁচে থাকার সম্ভাবনা খুব কম।

সূত্র : ইন্ডিয়া টুডে

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status