ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

অনলাইন

বৃটেন

মেয়রকে ইসলামপন্থীদের দ্বারা নিয়ন্ত্রিত বলায় কনজারভেটিভ এমপি বরখাস্ত

আরিফ মাহফুজ, লন্ডন

(১ মাস আগে) ২৫ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার, ১০:৫১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:১৫ অপরাহ্ন

mzamin

লন্ডনের মেয়র সাদিক খানকে উদ্দেশ্য করে বিতর্কিত মন্তব্য করায় ক্ষমতাসীন কনজারভেটিভ দলের ডেপুটি চেয়ারম্যান এমপি লি অ্যান্ডারসনকে দল থেকে বরখাস্ত করা হয়েছে । লি অ্যান্ডারসন ইংল্যান্ডের এশফিল্ড এলাকা থেকে নির্বাচিত টোরি এমপি। গত শুক্রবার এমপি লি অ্যান্ডারসন সংবাদ মাধ্যম জিবি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন,  মেয়র সাদিক খান ইসলামপন্থীদের  দ্বারা নিয়ন্ত্রিত। এরপর থেকে বৃটেনের রাজনৈতিক অঙ্গনে সমালোচনার ঝড় উঠে ।অ্যান্ডারসনকে এই মন্তব্যের জন্য ক্ষমা চাইতে বললে তিনি অস্বীকৃতি জানিয়েছেন।

মেয়র সাদিক খান লি'র এমন মন্তব্যের কঠোর সমালোচনা ও প্রতিবাদ করেন। সাদিক খান বলেন,  টোরি এমপির এই মন্তব্য  “মুসলিম বিদ্বেষের আগুনে ইন্ধন ঢেলে দেয়া” ।  এই মন্তব্যে প্রধানমন্ত্রী এবং তার মন্ত্রিপরিষদের নীরবতা বধির। 

সাদিক খানের এমন সমালোচনার পর এমপি লি অ্যান্ডারসনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রী ঋষি সুনাকের উপর চাপ বাড়ছিল। মেয়রের  সমালোচনার মাত্র একঘন্টা পরে টোরি পার্টির চিফ হুইপ সাইমন হার্টের একজন মুখপাত্র বলেছেন , গতকাল করা মন্তব্যের জন্য ক্ষমা চাইতে তার অস্বীকৃতির পরে চিফ হুইপ  এমপি লি অ্যান্ডারসনকে  দল  থেকে বরখাস্ত করেছেন।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status