ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৫ হিঃ

খেলা

‘আমরা এখানেই থামতে চাই না’, বায়ার্নের রেকর্ড ভেঙে লেভারকুসেন কোচ

স্পোর্টস ডেস্ক
২৫ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার
mzamin

ফর্ম দেখাচ্ছে বায়ার লেভারকুসেন। টানা ৫ জয়ে উড়তে থাকা জাবি আলোনসোর দল রয়েছে জার্মান বুন্দেসলিগার শীর্ষে। শিরোপার দৌড়ে আরো খানিকটা এগিয়ে যাওয়ার মিশনে শুক্রবার রাতে মাইনজকে হারায় লেভারকুসেন। আর ঘরের মাঠ বে অ্যারেনায় পাওয়া ২-১ গোলের জয়ে বায়ার্ন মিউনিখের রেকর্ড ভেঙে দিয়েছে লেভারকুসেন। রেকর্ডগড়া জয়ের পর বুন্দেসলিগা জয়ের স্বপ্নের কথা বলেছেন দলটির কোচ জাবি আলোনসো।
ঘরের মাঠে ম্যাচের ৩য় মিনিটেই এগিয়ে যায় বায়ার লেভারকুসেন। গোলটি করেন সুইস মিডফিল্ডার গ্রানিত জাকা। ম্যাচে ফিরতে সময় নেয়নি মেইনজও। সপ্তম মিনিটে জার্মান ডিফেন্ডার ডমিনিক কোহরের গোলে সমতা টানে সফরকারীরা। আর ৬৮তম মিনিটে জার্মান মিডফিল্ডার রবার্ট অ্যানড্রিখের গোলে ২-১ ব্যবধানের জয় পায় লেভারকুসেন। 

এই জয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে কোনো জার্মান দলের সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড এখন লেভারকুসেনের, ৩৩টি। ২০১৯ ও ২০২০ সালে দুই মৌসুম মিলিয়ে ৩২ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল হ্যান্সি ফ্লিকের বায়ার্ন মিউনিখ।

বিজ্ঞাপন
বুন্দেসলিগায় আগের ম্যাচে হাইডেনহাইমকে ২-১ গোলে হারিয়ে বাভারিয়ানদের রেকর্ড ছুঁয়েছিল বায়ার লেভারকুসেন। এবার রেকর্ডটির একক মালিক বনে গেলো জাবি আলোনসোর দল। চলতি মৌসুমে অপরাজিত থাকা ৩৩ ম্যাচের ২৯টিতেই জয় পেয়েছে লেভারকুসেন। রেকর্ডগড়া ম্যাচের পর লেভারকুসেন কোচ জাবি আলোনসো বলেন, ‘রেকর্ড হওয়ার আগে তা নিয়ে আমি ভাবি না। তবে যখন তা হয়ে যায়, আমি খুব আনন্দিত হই। এই রেকর্ড নিজেদের করে নেয়া দারুণ ব্যাপার। আপনি এর জন্য পদক পাবেন না। তবে এই প্রক্রিয়ার মধ্যে দিয়ে এগিয়ে যাওয়া দারুণ। আমাদের ঝুলিতে দারুণ সব অর্জন যুক্ত হচ্ছে। আমরা এখানেই থামতে চাই না।’

ম্যাচজুড়ে বায়ার লেভারকুসেনের সঙ্গে লড়াইয়ের চেষ্টা করেছে মেইনজ। ৬৭ শতাংশ বল দখলে রেখে ১৭টি শটের ৭টি লক্ষ্যে রাখে লেভারকুসেন। আর ৩৩ শতাংশ বল পজেশনে রাখা মেইনজ ১৩টি শটের ৫টি লক্ষ্যে রাখে। ম্যাচ শেষে লেভারকুসেনকে জয়সূচক গোল উপহার দেয়া অ্যান্ডরিখ বলেন, ‘আমরা ভালো খেলতে পারিনি। কিছুটা ভাগ্যের জোরেই জয়টা পেয়েছি।’

এই জয়ে শিরোপার দৌড়ে আরো কিছুটা এগিয়ে গেলো বায়ার লেভারকুসেন। ২৩ ম্যাচে ১৯ জয় ও ৪ ড্রয়ে ৬১ পয়েন্ট নিয়ে জার্মান বুন্দেসলিগা টেবিলের শীর্ষে রয়েছে দলটি। দুইয়ে থাকা বায়ার্ন মিউনিখের পয়েন্ট ৫৫। বাভারিয়ানদের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে লেভারকুসেন। আর ১৫ পয়েন্ট নিয়ে ১৭তম মেইনজ।
 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status