ঢাকা, ২০ এপ্রিল ২০২৪, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ শাওয়াল ১৪৪৫ হিঃ

শরীর ও মন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৭:৪৯ অপরাহ্ন

mzamin

২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষ্যে বারাকাহ ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনা সভা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বারাকাহ জেনারেল হাসপাতাল রাজারবাগ, বারাকাহ হাসপাতাল মদনপুর এবং ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতাল মগবাজার এ ৩টি হাসপাতালে আলোচনা সভা, মেডিকেল ক্যাম্পসহ বিভিন্ন স্বাস্থ্য সেবামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়। 
ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও বারাকাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ। আরও উপস্থিত ছিলেন বারাকাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ ডা. মো. রুহুল আমিন, বিশিষ্ট ল্যাপারোস্কপিক সার্জন প্রফেসর ডা. মো. মতিয়ার রহমান, ফাউন্ডেশনের চিফ এক্সিকিউটিভ ও বিশিষ্ট ইউরোলজিস্ট প্রফেসর ডা. এম ফখরুল ইসলাম, বারাকাহ জেনারেল হাসপাতাল ও বারাকাহ হাসপাতাল মদনপুর এর ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. রফিকুল ইসলাম, ফাউন্ডেশনের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ডা. সৈয়দ আফজালুল করিম, মো. আলতাফ হোসেন, এস এম শাহজাহান সিরাজ প্রমুখ।
মেডিকেল ক্যাম্প সকাল ৯টা থেকে বিকাল ৬ টা পর্যন্ত পরিচালিত হয়। ৩টি হাসপাতালের বিভিন্ন বিভাগের ৩৫ জন বিশেষজ্ঞ ডাক্তার ফ্রি রোগী দেখেন। মেডিকেল ক্যাম্পে মেডিসিন, গাইনি, শিশু, কিডনি, সার্জারি, ইউরোলজি, অর্থোপেডিক, নাক কান গলা, ডায়াবেটিসসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আগত তিনটি হাসপাতালে ১২০০ জন সাধারণ মানুষ ও রোগীরা ফ্রি মেডিকেল ক্যাম্পের সেবা গ্রহণ করেন। মেডিকেল ক্যাম্পে বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ ডাক্তারগণ বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দেয়া হয়, আগত রোগীদের ফ্রি ব্লাড গ্রুপিং করা হয়, ফ্রি ডায়াবেটিস পরীক্ষা করা হয় এবং দরিদ্র রোগীদের জন্য বিনামূল্যে রক্তদান কর্মসূচি বাস্তবায়ন করা হয়। ক্যাম্পের রোগীদের জন্য হাসপাতালগুলোর পক্ষ থেকে সিটি স্ক্যানসহ সকল পরীক্ষা-নিরীক্ষায় ৫০% ছাড় দেয়া হয়। এছাড়াও ডেন্টাল চেক-আপ ফ্রি এবং দাঁতের অন্য কোন চিকিৎসার প্রয়োজন হলে ৫০% ছাড় দেয়া হয়। 
প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি মোহাম্মাদ আবদুর রউফ বলেন, গণমানুষের কল্যাণে বারাকাহ ফাউন্ডেশনের সহযোগী হাসপাতালসমূহ যেভাবে মানব কল্যাণে ভূমিকা রেখে চলেছে, তা দেশের স্বাস্থ্যসেবায় নতুন মাইল ফলক হয়ে থাকবে। দেশের বিত্তশালী মহলকে দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর উদাত্ত আহ্বান জানান।

বিজ্ঞাপন

শরীর ও মন থেকে আরও পড়ুন

   

শরীর ও মন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status