ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

নাটকীয় জয়ে রেকর্ড চেলসির

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ১৩ ফেব্রুয়ারি ২০২৪, মঙ্গলবার, ২:২৬ অপরাহ্ন

mzamin

ইংলিশ প্রিমিয়ার লীগে ধুঁকছে চেলসি। মৌসুমের ২৪ ম্যাচ খেলে সমান ১০টি করে হার-জিত ‘ম্যান ইন ব্লু’দের। লীগ টেবিলের দশে থাকা চেলসি দুঃসময় পেছনে ফেলার চেষ্টায় সবশেষ ম্যাচে পেয়েছে বড় জয়। সোমবার সেলহার্স্ট পার্কে ইনজুরি টাইমের নাটকীয়তায় স্বাগতিক ক্রিস্টাল প্যালেসকে ৩-১ গোলে হারায় মাউরিসিও পচেত্তিনোর দল। দুর্দান্ত জয়ে একটি রেকর্ড গড়ে চেলসি।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৩০তম মিনিটে পিছিয়ে পড়ে চেলসি। ক্রিস্টাল প্যালেসকে লিড এনে দেয়া গোলটি করেন কলম্বিয়ান মিডফিল্ডার জেফারসন লার্মা। ১-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করা চেলসি সমতা টানে ৪৭তম মিনিটে। গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার কনোর গালাঘার। নির্ধারিত ৯০ মিনিট ১-১ ব্যবধানে শেষ হওয়ার পর যোগ করা সময়ে জয় তুলে নেয় চেলসি। ৯০+১তম মিনিটে গালাঘারের লিড এনে দেয়া গোলের পর ৯০+৪তম মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজের লক্ষ্যভেদে ৩-১ গোলের জয় পায় চেলসি।

বিজ্ঞাপন
এ নিয়ে প্রিমিয়ার লীগে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে নিজেদের শেষ ১৩ ম্যাচে শতভাগ জয় পেলো ব্লু’রা। ইপিএলের ইতিহাসে কোনো নির্দিষ্ট দলের মোকাবিলায় সর্বোচ্চ টানা জয়ের রেকর্ড গড়লো চেলসি। একইসঙ্গে এটি ইপিএলে সর্বোচ্চ টানা হারের রেকর্ড ক্রিস্টাল প্যালেসের।

২০২১ সালের পর এই প্রথম লীগের কোনো ম্যাচে প্রথমার্ধে পিছিয়ে থেকেও জয় তুলে নিলো চেলসি। সবশেষ ম্যানচেস্টার সিটির বিপক্ষে এমন জয় (২-১) পেয়েছিল স্ট্যামফোর্ড ব্রিজের দলটি। ম্যান সিটি ও ক্রিস্টাল ম্যাচের মাঝে এমন ১০টি ম্যাচ হেরেছে চেলসি।

ম্যাচ শেষে চেলসি কোচ মাউরিসিও পচেত্তিনো বলেন, ‘প্রথম ৪৫ মিনিট আমরা ছন্দ দেখাতে পারিনি। খুবই দুঃখজনক ব্যাপার। ম্যাচে আমাদের আরো কার্যকরী হতে হতো। এমন শুরু এড়িয়ে যেতে হবে আমাদের। তবে দ্বিতীয়ার্ধে আমরা দুর্দান্ত শুরু করি এবং গোল পাই। কঠিন একটি ম্যাচ ছিল। সবমিলিয়ে আমি সন্তুষ্ট।’

পচেত্তিনো বলেন, ‘আমাদের নিজেদের ওপর বিশ্বাস রাখতে হবে এবং আরো ধারাবাহিক হতে হবে।’
২৪ ম্যাচে ১০ জয় ও ৪ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লীগ টেবিলের দশ নম্বরে চেলসি। পঞ্চদশ স্থানে থাকা ক্রিস্টাল প্যালেসের ২৪ পয়েন্ট। শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৫৪।

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status