ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

প্রবাস

কার্ডিফে প্রবাসী দিবস উপলক্ষে বাংলাদেশ হাইকমিশনের সেমিনার অনুষ্ঠিত

আরিফ মাহফুজ

(১ মাস আগে) ১ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৩:১০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:১৬ অপরাহ্ন

mzamin

কার্ডিফে বার্মিংহামস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনের উদ্যোগে জাতীয় প্রবাসী দিবস উদযাপন উপলক্ষ্যে  ‘স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও সমান অংশীদার’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে দিনভর কনস্যুলার সার্ভিস প্রদান করা হয়। সোমবার ২৭শে জানুয়ারি স্থানীয় একটি হলে সহকারী হাইকমিশনার মোঃ আলীমুজ্জামানের সার্বিক নিদের্শনায় সেমিনারটি অনুষ্ঠিত হয়।  এতে সার্বিক সহযোগিতা করেন ওয়েলস বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ। কাউন্সেলর ও দূতালয় প্রধান স্বর্ণালী চন্দের পরিচালনায় এতে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ আলীমুজ্জামান।

অনুষ্ঠানের শুরুতেই দিবসটি উপলক্ষ্যে  মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানবিষয়ক মন্ত্রীর বাণী পড়ে শুনান হাইকমিশনের প্রথম সচিব মোহাম্মদ নাজমুস সাকিব। এরপর প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রবাসীদের কর্মসংস্থান ও তাদের কল্যাণবিষয়ক কার্যক্রম নিয়ে ভিডিওচিত্র প্রদর্শন করা হয় ও সহ-হাইকমিশনার কমিউনিটি নেতৃবৃন্দকে সাথে নিয়ে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে ফুল দিয়ে  শ্রদ্ধা নিবেদন করা হয়। 

অনুষ্ঠান আয়োজন করায় হাইকমিশনকে ধন্যবাদ জানিয়ে কমিউনিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন ওয়েলস বাংলাদেশ কমিউনিটির প্রবীণ মুরুব্বি, প্রবাসের মুক্তিযুদ্ধের সংগঠক  কমিউনিটি নেতা  মোহাম্মদ ফিরোজ আহমদ  ওয়েলস  বাংলা নিউজ এর সম্পাদক বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর। সহকারী হাইকমিশনার মোঃ আলীমুজ্জামানকে কমিউনিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান মুজিবুর রহমান মুজিব, আবুল কালাম মুমিন, আলহাজ্ব আসাদ মিয়া, রকিবুর রহমান ও  বশর সিকদার ও অন্যান্য  নেতৃবৃন্দ।

এ ছাড়া বার্মিংহাম হাইকমিশনের পক্ষ থেকে   সকাল ১১ টা হতে বিকাল ৫টা পর্যন্ত কনস্যুলেট সার্ভিসের আয়োজন করা হয়।  প্রায় দুই শতাধিক লোক তাদের পাসপোর্ট নবায়ন, নো ভিসা প্রসেসিং, পাওয়ার অব অ্যাটর্নিসহ বিভিন্ন কনস্যুলার সেবা গ্রহণ করেন। সুশৃঙ্খলভাবে এই কনস্যুলার সেবা গ্রহণ করতে সার্বিক সহযোগিতা করায় স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েয়েছেন  বার্মিংহামস্থ বাংলাদেশের সহকারী হাইকমিশনার।

বিজ্ঞাপন

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

মাল্টা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন/ কাউসার সভাপতি, রাজীব সম্পাদক

১০

লন্ডনে যুক্তরাজ্য বিএনপি’র  সংবাদ সম্মেলন/ আওয়ামী লীগ নেতাকর্মীরাই প্রধান বিচারপতির বাসায় হামলা চালিয়েছে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status