ঢাকা, ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ মহরম ১৪৪৪ হিঃ

অনলাইন

করোনায় শনাক্তের হার প্রায় ১৬ শতাংশ, আরও ২ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২৬ জুন ২০২২, রবিবার, ৪:৫৫ অপরাহ্ন

দেশে দিন দিন করোনার চতুর্থ ঢেউ তীব্র হচ্ছে। দৈনিক শনাক্তের হার ১৫ দশমিক ৬৬ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৫ দশমিক শূন্য ৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন রোগী শনাক্ত দাঁড়িয়েছে ১ হাজার ৬৮০ জনে। আগের দিন এই সংখ্যা ছিল ১ হাজার ২৮০ জন। ১ হাজার ৬৮০ জনের মধ্যে রাজধানীতেই ১ হাজার ৫১৩ জন শনাক্ত হয়েছেন। অর্থাৎ মোট শনাক্তের ৯০ শতাংশই রয়েছেন ঢাকা মহানগরীতে। একই সময়ে করোনায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৪০ জন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৯ লাখ ৬৫ হাজার ১৭৩ জন।

বিজ্ঞাপন
গত ২৪ ঘণ্টায়  ১৬৯ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৬ হাজার ৬৮৮ জন সুস্থ হয়ে উঠেছেন।

আজ  স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৮০টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৭৭৮টি নমুনা সংগ্রহ এবং ১০ হাজার ৭২৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪২ লাখ ৯২ হাজার ৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ৬৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। ২৪ ঘণ্টায় ১ জন পুরুষ এবং ১ জন নারী মারা গেছেন। মৃত্যু তথ্য বিশেষণে দেখা যায়, ৬১ থেকে ৭০ বছরের একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে  একজন। তাদের ২ জনই ঢাকা বিভাগের বাসিন্দা। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৬০২ জন এবং নারী ১০ হাজার ৫৩৮ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১ হাজার ৫১৩ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১ হাজার ৫৭২ জন, ময়মনসিংহ বিভাগে ৪ জন, চট্টগ্রাম বিভাগে ৬৪ জন, রাজশাহী বিভাগে ১৪ জন, রংপুর বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ১২ জন এবং সিলেট বিভাগে ৬ জন রোগী শনাক্ত হয়েছেন।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status