ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

প্রবাস

বার্সেলোনায় মহিলা সমিতির উদ্যোগে বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

বকুল খান, স্পেন থেকে

(২ মাস আগে) ২৫ ডিসেম্বর ২০২৩, সোমবার, ১১:৩৬ পূর্বাহ্ন

বার্সেলোনার  বাংলাদেশি অধ্যুষিত ভিলাদোমাত সেন্ট্রো সিভিস হল রুমে ২৩ ডিসেম্বর শনিবার মহান বিজয় দিবস উপলক্ষে  মহিলা সমিতির উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত  হয়েছে । মাসুদা পারভিন মুন্নি ও মৌসুমি হোসেনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন মেহেতাব হক জানু। প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রদূত সরওয়ার মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন ড. নজরুল ইসলাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন হক নেছা, নবিনুল হক, ওয়াসিম ইসলাম।  

জাতীয় সংঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর পর্দায় ভেসে উঠে বাংলাদেশের এগিয়ে যাওয়া এবং উন্নয়নের তথ্যচিত্র। সাথে শিশু কিশোর এবং সংগঠনের মহিলা নেত্রীবৃন্দের কণ্ঠে দেশাত্ববোধক গান পরিবেশন করা হয়। 

এতে বক্তব্য রাখেন  উত্তম কুমার, জাহাঙ্গীর আলম,শফিকুর রহমান শফি,স্পেন বাংলাদেশ চেম্বার অব কমার্স এর সভাপতি সাজিদ রহমান সোহেল,সাধারণ সম্পাদক মিরন নাজমুল,অর্থ সম্পাদক জাফার হোসাইন, বিজনেস এসোসিয়েশনের সভাপতি শিবলু আহমেদ নিয়াজী,  মোখলেছুর রহমান নাসিম, এ কে আজাদ মোস্তফা, খুরশিদ আলম বাদল, বখতিয়ার রহমান, মোঃ ওয়াহিদুর রহমান শিবলু, সাংবাদিক নুরুল ওয়াহিদ, বাংলাদেশ প্রেসক্লাব ইন বার্সেলোনার সভাপতি মহিউদ্দিন হারুন সহ রাজনৈতিক সামাজিক সাংবাদিক নেতৃবৃন্দ।

মহিলা সমিতি নেত্রীদের মধ্যে উপস্থিত ছিলেন সমিতির প্রধান উপদেষ্টা জেবুন্নেছা জেবু,নাজমা নাহার, সাবরিনা জাহান পুতুল,মালিয়া কাইয়ুম মিশু,শারমিন রহমান তাইফা, জাকিয়া ফয়সাল, শারমিন আহমেদ রিতা, তাহমিনা আক্তার, সালমা ইসহাক, দিলরুবা আফরুজ, তাহমিনা আক্তার নাহার, নাসরিফা হক, বেলী আক্তার, লাকী আক্তার সহ অন্যন্য নেতৃবৃন্দ।

বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন হক নেছা মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুকে সর্বোচ্চ মুল্যায়নে যদি চুল পরিমাণ কমতি হয় তাহলে এ জাতি কোনোদিন ক্ষমা পাবে না। তিনি রাষ্ট্র পরিচালনায় শেখ হাসিনার দূরদর্শীতার প্রশংসা করেন। 

ড. নজরুল ইসলাম বলেন, বিজয়ের ইতিহাস বলে শেষ করা যাবে না। নয় মাস যুদ্ধ করে বিজয় অর্জন পৃথিবীর ইতিহাসে বিরল।

বিজ্ঞাপন
কণ্টকময় বন্ধুর পথ অতিক্রম করে প্রমাণ করেছি, আমরা বীরের জাতি। তিনি সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। 

রাষ্ট্রদূত সারওয়ার মাহমুদ বলেন, বিজয় সহজ পথে আসেনি। রক্তের পিচ্ছিল পথ বেয়ে কঠিন সময় পার করে মুক্তিযোদ্ধাদের বীরত্বে আজকের এই বিজয়। তিনি জাতির স্থপতি বঙ্গবন্ধু শেখ 

মুজিবুর রহমানের উদাহরণ টেনে  বলেন যে মহান নেতার নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে ষড়যন্ত্র তাকেও ছাড়েনি। ষড়যন্ত্র এখনো শেষ হয়নি । তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ এবং দেশের উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার বিকল্প নাই।

যে স্বপ্ন পূরণে  আমরা যাত্রা শরু করেছিলাম সে স্বপ্নকে রুপ দিতে অদ্যবধি  মাথা উঁচু করে এগিয়ে চলছি। আগামীতে আশা রাখি আরো ভালো কিছু হবে।এখান থেকে তৈরি হবে এক একজন নারী উদ্যোক্তা। এক একটি নারী নক্ষত্র।  দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান মাতিয়ে তোলেন বার্সেলোনার কণ্ঠশিল্পী আনোয়ার হোসেন রাজু গাজী, অমি, প্রিতম এবং উদিয়মান শিশু শিল্পীরা।

 

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

মাল্টা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন/ কাউসার সভাপতি, রাজীব সম্পাদক

১০

লন্ডনে যুক্তরাজ্য বিএনপি’র  সংবাদ সম্মেলন/ আওয়ামী লীগ নেতাকর্মীরাই প্রধান বিচারপতির বাসায় হামলা চালিয়েছে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status