ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

প্রবাস

স্পেন বাংলাদেশ চেম্বার অব কমার্সের বর্ণাঢ্য-জাঁকজমকপূর্ণ অভিষেক সম্পন্ন

বকুল খান ,বার্সেলোনা থেকে

(২ মাস আগে) ১০ ডিসেম্বর ২০২৩, রবিবার, ৯:৫১ পূর্বাহ্ন

স্পেনের বাণিজ্যিক রাজধানী বার্সেলোনায় বর্ণাঢ্য ও জাঁকজমকভাবে অনুষ্ঠিত হলো স্পেন বাংলাদেশ চেম্বার অব কমার্সের অভিষেক ও নৈশভোজ | গতকাল ৭ ডিসেম্বর রাতে বার্সেলোনার  চারতারকা সোণটোল  হোটেলের বলরুমে বিপুলসংখ্যক ব্যবসায়ী, প্রবাসীদের উপস্থিতিতে প্রধান অতিথি ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের  রাষ্ট্রদূত  মোহাম্মদ সারওয়ার মাহমুদ । সংগঠনের সভাপতি সাজিদুর রহমান সোহেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিরন নাজমুল এবং সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান খান কয়েছের যৌথ পরিচালনায় 

 বিশেষ অতিথি ছিলেন সাবেক কাতালুনিয়ার পার্লামেন্টের এমপি মারিয়া দান্তে, সাবেক সিনেটর রবার্তো মাসিও, বার্সেলোনার۔অনারারি কনসুলার রামোন পেদ্রো ,কমার্শিয়াল কাউন্সিলর রেদোয়ান আহমেদ ,শ্রম উইং মুতাছিমুল ইসলাম ও বাংলাদেশী বিভিন্ন রাজনৈতিক ,সামাজিক ও কমিউনিটির  শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত সারওয়ার মাহমুদ বলেন,বাংলাদেশকে ব্র্যান্ডিং করতে সবচেয়ে বেশি ভূমিকা রাখতে পারে ব্যবসায়ীরা। আপনাদের পণ্যের গুণগতমান, গ্রাহকসেবা পাশাপাশি স্পেনিশ ব্যবসায়ীদের সাথে নানা উদ্ভাবনী দেশীয় পণ্য সহ সম্পর্ক উন্নয়ন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন । তিনি  ব্যাংকিং  চ্যানেলে রেমিটেন্স প্রেরণ করার অনুরোধ জানান । সম্প্রতি পেনশন স্কিম চালু করা হয়েছে ।সর্বোপরি এ সরকার প্রবাসবান্ধব । রাষ্ট্রদূত অভিষিক্ত কমিটির সকলকে  অভিনন্দন ও শুভেচ্ছা জানান ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন স্পেন বাংলাদেশ প্রেসক্লাবের উপদেষ্টা নুরুল ওয়াহিদ, অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বকুল খান, মানবাধিকারকর্মী কামরুল মোহামদ, কমিউনিটি নেতা বাছিত কয়সর। সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ডঃ নজরুল ইসলাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন হক নেসা ,প্রতিষ্ঠাতা সদস্য শফিক খান ।

উপদেষ্টা শফিউল আলম শফি, উত্তম কুমার, সিনিয়র সহ সভাপতি ফয়ছল আহমেদ,সহ সভাপতি বখতিয়ার রহমান, সহ সভাপতি মোখলেছুর রহমান নাসিম , সহ সভাপতি খুরশেদ আলম বাদল, সহ সভাপতি আব্দুল আলিম,

যুগ্ম সাধারণ সম্পাদক মহি উদ্দিন হারুন, উজ্জল হাসান, সহ সাংগঠনিক সম্পাদক এ কে  আজাদ মোস্তফা,অর্থ সম্পাদক۔জাফর হোসাইন, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম সাংস্কৃতিক সম্পাদক রাজু গাজী ,আন্তর্জাতিক বিষয়ক  সম্পাদক আব্দুল  রাজিব হোসেন পরিকল্পনা বিষয়ক সম্পাদক  মুক্তার হুসেন, সদস্য আব্দুর রাজ্জাক খোকন, শফিকুল আজম, রুনু নজরুল ,সুমন সাহা  প্রমুখ । পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন জারিফ হোসেন এবং গীতা পাঠ করেন শাস্ত্রী টিকারাম । শুরুতেই অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন সংগঠনের নেতৃবৃন্দরা । পরে সংগঠনের উপদেষ্টা রাষ্ট্রদূতসহ অন্যান্য অতিথিবৃন্দ কমিটির নেতৃবৃন্দকে ফুল দিয়ে অভিষিক্ত করেন ।

বিজ্ঞাপন
স্পেনিশদের বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান  ইভান , সোনিয়া ,মারিয়া, আলবার্তো |

২o১৭ সালে প্রতিষ্ঠিত স্পেনের প্রথম ব্যবসায়ীদের  প্রতিনিধিত্বশীল সংগঠন স্পেন বাংলদেশ চেম্বার অব  কমার্স। ৬৫ সদস্য বিশিষ্ট ত্রিবার্ষিক এই কমিটি প্রতিষ্ঠার পর স্পেনজুড়ে  ব্যাপক সাড়া জাগিয়েছে । কমার্শিয়াল কাউন্সিলরের রেদওয়ান আহমেদ বলেন ,শূন্যহাতে পরিশ্রম করে অল্প সময় সফল হয়েছেন ব্যবসায়ীরা । তিনি  বলেন, ব্যবসায়ীদের বলিষ্ঠ নেতৃত্ব এবং শক্তিশালী  সংগঠন প্রমাণ করে  স্পেন বাংলাদেশ  চেম্বার এর কমার্সের কার্যক্রম । তবে সময় এসেছে ভিন্ন ভিন্ন সেক্টরে  চেইঞ্জ করে পরিধি বাড়িয়ে দেয়া ।

অনুষ্ঠানের শেষে সংস্কৃতিক পর্বে রাজু গাজী, অহনা দিবা ও অমি এবং ছোট্ট শিশু কিশোররা নৃত্য পরিবেশন করে ।

প্রধান ডক্টর নজরুল ইসলাম  চৌধুরী বলেন, এই সংগঠনের কার্যক্রম ব্যবসায়ীসহ প্রবাসীদের কল্যাণ নানাবিধ  স্মার্ট ও সময়োপযোগী পদক্ষেপ নেয়ার পরিকল্পনা রয়েছে । যা ভবিষ্যৎ প্রজন্মকে উদ্যোক্তা হতে উৎসাহিত করবে ।

সংগঠনের সভাপতি সাজিদুর  রহমান সোহেল বলেন ,স্পেন বাংলাদেশ চেম্বার অব  কমার্স এর কার্যক্রম পুরো স্পেনজুড়ে বিস্তৃতি করাবো ,ব্যবসার জন্য স্পেন একটি  উপযুক্ত স্থান। যেকারণে বাংলাদেশীদের মাঝে আরো বেশি ছোট-বড় ব্যবসায়ী হতে আগ্রহী করে তুলবে।পাশাপাশি সকল ব্যবসায়ীদের স্বার্থ এবং সুরক্ষায় এই সংগঠন বদ্ধপরিকর ।

 

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

মাল্টা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন/ কাউসার সভাপতি, রাজীব সম্পাদক

১০

লন্ডনে যুক্তরাজ্য বিএনপি’র  সংবাদ সম্মেলন/ আওয়ামী লীগ নেতাকর্মীরাই প্রধান বিচারপতির বাসায় হামলা চালিয়েছে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status