ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১০ শাবান ১৪৪৫ হিঃ

অনলাইন

মায়ের ডাকের মানববন্ধন

‘আমার কষ্ট হয়, বাবাকে ফিরিয়ে দাও’

স্টাফ রিপোর্টার

(২ মাস আগে) ৯ ডিসেম্বর ২০২৩, শনিবার, ১২:৪১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৪ পূর্বাহ্ন

mzamin

ছবি- জীবন আহমেদ

‘আমার বাবাকে ফিরিয়ে দাও। আমার বাবা আসে না। বাবা গুম হয়েছে। আমার কষ্ট হয়’। এভাবেই কান্নাজড়িত কণ্ঠে কথাগুলো বলছিলেন বিএনপি নেতা সাজিদুল ইসলাম সুমনের মেয়ে আরোয়া। শনিবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মায়ের ডাক-এর উদ্যোগে গুম হওয়াদের স্বজনদের মানববন্ধনে আরোয়া এই কথাগুলো বলেন। 

এর আগে বেলা ১১টায় মায়ের ডাক সংগঠনের সদস্য শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে দাঁড়ালে পুলিশ সেখানে অবস্থান নেয়। সেখানে সংগঠনটিকে দাঁড়াতে দেয়নি পুলিশ। এরপর তারা পদযাত্রা করে জাতীয় প্রেস ক্লাবের সামনে যান। 

মানববন্ধনে নিউমার্কেট সূত্রাপুর থানা ছাত্রদল এর নিখোঁজ নেতার বোন মুন্নী বলেন, আমরা শাহবাগে দাঁড়িয়েছিলাম। সরকার কেন আমাদের ভয় পাচ্ছেন। কেন আমাদের টেনে হিঁচড়ে বের করে দিয়েছেন।

বিজ্ঞাপন
আমার ভাইয়ের খবর দিন। আমার ভাইকে ফেরত চাই।

বংশাল থানা ছাত্রদলের সভাপতি পারভেজের স্ত্রী ফারজানা আক্তার বলেন, আজ ১০ বছর ধরে রাস্তায় রাস্তায় স্বামীকে খুঁজে বেড়াচ্ছি। আমার বাচ্চাকে কেন শাহবাগে গাড়ি থেকে নামতে দেয়া হয়নি। 

বিএনপি নেতা ও ড্রাইভার কাওসারের মেয়ে লামিয়া আক্তার মিম বলে, আজ ১১ বছর আমি আমার বাবাকে দেখি না। বাবাকে ফেরত চাই। তার হাত ধরে রাস্তা দিয়ে হাঁটতে চাই। শিশু মিমি বলেন, আমি বলতে বলতে ক্লান্ত। আমি আমার পাপাকে ফেরত চাই। আমার পাপাকে ফেরত দিন। 


সোহেলের মেয়ে সাফা বলেন, ১০ বছর ধরে আমি আমার বাবাকে দেখিনি। বাবা বলে ডাকতে পারি না। সরকারের কাছে একটিই আবেদন আমার বাবাকে ফিরিয়ে দিন। 

বিএনপি নেতা সুমনের ভাতিজী সাবিহা বলেন, আমি আমার সুমন চাচ্চুকে ফেরত চাই। তার সঙ্গে টেবিলে একসঙ্গে বসে খেতে চাই। মায়ের ডাক-এর সমন্বয়ক ও সুমনের বোন সানজিদা ইসলাম তুলি বলেন, শাহবাগের সামনে পুলিশ বাহিনী স্বজনহারা পরিবারগুলোকে ধাক্কা দিয়ে বের করে দিয়েছেন। সরকার মানবাধিকার লঙ্ঘনের চরম পর্যায়ে পৌঁছেছে। সাধারণ মানুষকে গুম করা হচ্ছে। খুন করা হচ্ছে। সরকারের সাহস নেই এই সত্য মোকাবেলা করার। তারা আমাদের আওয়াজ বন্ধ করতে পারবে না। যতদিন আমাদের ভাইদের ফেরত না পাবো ততদিন আমরা রাজপথ ছাড়বো না। আপনাদের কত বুলেট আছে, কত গুলি আছি আমরা তা দেখতে চাই। আজ তিন হাজার ৬শ ৫৩ দিন আমার ভাইয়েরা নিখোঁজ। আমাদের ভোটাধিকার, গণতান্ত্রিক অধিকার ফেরত না পাবো ততদিন আমরা আওয়াজ তুলবো। এবং আমরা আমাদের সব ভাইদের ফেরত আনবো।

সালাউদ্দীন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরী বলেন, সরকার এই ভাঁওতাবাজি আর কতদিন করবেন। এখনও আপনারা মিথ্যাচার করছেন। আপনারা সরকারকে প্রশ্ন করুন। আমরা আর এই সরকারের কাছে অনুরোধ করবো না। এই সরকারের পতনের মাধ্যমে আমরা আমাদের ভাইদের ফিরিয়ে আনবো। যতদিন আমরা ন্যায় বিচার না পাবো ততদিন আমরা রাজপথে থাকবো।
 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

গ্রামীণ টেলিকম ভবনে প্রেস ব্রিফিংয়ে ড. ইউনূস/ দেশের মানুষের কাছে বিচারের ভার দিলাম

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status