ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

শেষের পাতা

চুন্নুর প্রার্থিতা বাতিলে নৌকার প্রার্থীর আপিল আবেদন

স্টাফ রিপোর্টার
৯ ডিসেম্বর ২০২৩, শনিবার
mzamin

কিশোরগঞ্জ-৩ সংসদীয় আসনে জাতীয় পার্টির প্রার্থী দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নুর মনোনয়নপত্র বাতিল চেয়ে আপিল করেছেন একই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া প্রার্থী নাসিরুল ইসলাম খান। গতকাল নির্বাচন ভবনে হাজির হয়ে চুন্নুর প্রার্থিতা বাতিলের আবেদন করেন তিনি। বাছাইয়ে এই আসনে জাপা মহাসচিবের মনোনয়নপত্র বৈধ হয়েছে, আর নাসিরুলের মনোনয়নপত্র বাতিল হয় হলফনামায় অসত্য তথ্য দেয়ার অভিযোগ এনে।

আবেদন শেষে তিনি বলেন, বাছাইয়ে আমার মনোনয়নপত্র বাতিল হয়েছিল। পরদিন ৫ই ডিসেম্বর নির্বাচন কমিশনে আমার প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছি। আজ ঋণখেলাপির অভিযোগে জাতীয় পার্টির প্রার্থী মুজিবুল হক চুন্নুর প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করলাম।

আবেদনে তিনি জানিয়েছেন, রূপালী ব্যাংক পুরানা পল্টন, করপোরেট শাখা থেকে পাঁচ কোটি ৭০ লাখ টাকা ঋণের বিপরীতে গ্যারান্টার মো. মজিবুল হক দীর্ঘদিন খেলাপি আছেন। অতএব, তার মনোনয়ন আইন মোতাবেক বাতিলযোগ্য। তিনি আরও অভিযোগ করেছেন, বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্ট গোপন করে মনোনয়নের জন্য কাগজপত্র দাখিল করেছেন চুন্নু, যার জরুরি ভিত্তিতে তদন্ত হওয়া দরকার।

এদিকে বৈধ প্রার্থীদের বিরুদ্ধে আপিল হলে কমিশন তা বিবেচনায় নেবে কিনা- জানতে চাইলে ইসি’র অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, অবশ্যই। আইনে আছে, এবার আরপিও সংশোধন হয়েছে। আগে ছিল রিটার্নিং অফিসারের রিজেকশনের বিরুদ্ধে আপিল। আরপিওতে আছে, শুধু রিটার্নিং অফিসারের রিজেকশন না, রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে।

বিজ্ঞাপন
যেহেতু আইনে আছে, কমিশন যথাযথ সিদ্ধান্ত নেবে।

শেষের পাতা থেকে আরও পড়ুন

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status