ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

শেষের পাতা

ক্রেনের আঘাতে লাইনচ্যুত ট্রেন শিডিউল বিপর্যয়

স্টাফ রিপোর্টার
৮ ডিসেম্বর ২০২৩, শুক্রবার
mzamin

রাজধানীর তেজগাঁও এলাকায় ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ক্রেনের আঘাতে তিতাস কমিউটার ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে কয়েকজন আহত হলেও তাদের অবস্থা শঙ্কামুক্ত। বৃহস্পতিবার সন্ধ্যা ৫টার দিকে দুর্ঘটনাটি ঘটে। এরপর থেকে ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল এই রিপোর্ট লেখা পর্যন্ত বন্ধ ছিল। 

লাইনচ্যুত হওয়ার ঘটনায় তাৎক্ষণিকভাবে দেশের বিভিন্ন স্থান থেকে ঢাকার উদ্দেশ্যে ট্রেন ছাড়াও বন্ধ করে দেয়া হয়। এতে ট্রেনের নির্দিষ্ট শিডিউল বিপর্যয় ঘটেছে। ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, তিতাস কমিউটার ট্রেন তেজগাঁও স্টেশন ছেড়ে আসার পরপরই এ ঘটনা ঘটে। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের ক্রেনের আঘাতে ওই ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। তিনি জানান, রেললাইন থেকে বগি সরিয়ে নেয়ার কাজ চলছে। বগি সরানোর পর ট্রেন চলাচল স্বাভাবিক হবে। 

রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক (ঢাকা) মোহাম্মদ সফিকুর রহমান বলেন, ট্রেনটি কমলাপুরের দিকে আসছিল। ওই সময় এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজে নিয়োজিত ক্রেন লাইন পার হচ্ছিলো।

বিজ্ঞাপন
ওই ক্রেনটা মুভ করার সময় ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে। ট্রেনের ইঞ্জিন ও বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এ সময় ক্রেনটিও উল্টে যায়। ঢাকার দিকে কোনো ট্রেন যাচ্ছে না। আমরা কাজ করছি, আশা করছি আটটার মধ্যে ট্রেন চলাচল শুরু হয়ে যাবে। 

ঢাকা রেলওয়ে স্টেশন থেকে সিরাজগঞ্জগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস (৭৭৬), তারাকান্দিগামী যমুনা এক্সপ্রেস (৭৪৫), চিলাহাটিগামী চিলাহাটি এক্সপ্রেস (৮০৫), জয়দেবপুরগামী তুরাগ কমিউটার (তুরাগ), আখাউড়াগামী তিতাস কমিউটার (৩৬) ও টাঙ্গাইলগামী টাঙ্গাইল কমিউটার (১০৮) ট্রেনগুলো নির্দিষ্ট সিডিউল অনুযায়ী ছেড়ে যেতে পারেনি। দীর্ঘসময় ট্রেনগুলোকে রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

শেষের পাতা থেকে আরও পড়ুন

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status