ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ শাবান ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

অবরোধে সিলেটে বিএনপি’র মিছিল

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
৫ ডিসেম্বর ২০২৩, মঙ্গলবার
mzamin

অবরোধের সময় সিলেটের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা। গতকাল সকাল থেকে বিকাল পর্যন্ত তারা এই কর্মসূচি পালন করে। এতে করে বিভিন্নস্থানে উত্তেজনা দেখা দেয়। বিকালে সিলেট নগরীর মিরের ময়দান এলাকা থেকে বিক্ষোভ মিছিল করে নগর বিএনপি’র নেতারা। পরে তারা সেখানে সমাবেশও করে। এ সময় উপস্থিত ছিলেন নগর বিএনপি’র সাধারণ সম্পাদক ইমাদ হোসেন চৌধুরী,  রেজাউল হাসান কয়েস লোদী, সৈয়দ মঈনউদ্দিন সোহেল, নাদির খান, মনসুরুল হাসান, সবুর আহমদ, আব্দুল মালিক সেকু, রফিকুল ইসলাম রফিক, সৈয়দ রহিম আলী রাসু প্রমুখ। অবরোধের শেষদিনে নগরীতে পিকেটিং ও মিছিল করেছে সিলেট মহানগর যুবদল।  সোমবার দুপুরে মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মির্জা সম্রাট হোসেনের নেতৃত্বে নগরীর মেন্দিবাগ এলাকায় পিকেটিং শেষে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মির্জা সম্রাট হোসেন, মহানগর যুবদলের আহ্বায়ক কমিটির সাবেক সিনিয়র সদস্য তোফাজ্জল হোসেন বেলাল, জেলা যুবদলের সাবেক আহ্বায়ক কমিটির সদস্য লিটন আহমদ, মহানগর যুবদলের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য এমদাদুল হক স্বপন, যুবদল নেতা রাসেল আহমদ, দুলাল আহমদ, পারভেজ খান জুয়েল, শাহেদ আহমদ, এম এ সালাম, বাবলু মিয়া, রিপন চৌধুরী প্রমুখ। মিছিল পরবর্তী সমাবেশে মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মির্জা সম্রাট হোসেন বলেন- প্রহসনের তফসিলে একতরফা নির্বাচনের আয়োজন করতে গিয়ে বাকশালী সরকার নিজেরাই ফাঁদে পড়েছে।

বিজ্ঞাপন
তারা বিরোধী রাজনৈতিক দলের প্রার্থী না পেয়ে নিজ দলের স্বতন্ত্র প্রার্থীদের দিয়ে নির্বাচনী বৈতরণী পার হওয়ার ষড়যন্ত্র করছে। 
জামায়াতের মিছিল: সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, সরকার অবৈধভাবে ক্ষমতায় থাকতে নির্বাচন কমিশনকে বলির পাঁঠা বানিয়েছে। কতিপয় দালাল ছাড়া প্রহসনের নির্বাচনে প্রার্থী খুঁজে না পাওয়ায় নিজ দলের প্রার্থীকে ডামি প্রার্থী দিয়ে জাতির সঙ্গে তামাশা করছে। মূলত আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগই।  সোমবার দুপুরে জামায়াত আহূত ৯ম ধাপের টানা ৪৮ ঘণ্টার অবরোধের ২য় দিন অবরোধ চলাকালে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে নগরীর বিভিন্ন পয়েন্টে পিকেটিং ও মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। সোমবার দুপুরে নগরীর বন্দরবাজার জেল রোড এলাকায় অনুষ্ঠিত পিকেটিং পরবর্তী মিছিল সমাবেশে বক্তব্য রাখেন সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, সেক্রেটারি মোহাম্মদ শাহজাহান আলী, সহকারী সেক্রেটারি এডভোকেট মোহাম্মদ আব্দুর রব ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর  সেক্রেটারি শরীফ মাহমুদ প্রমুখ। 
নেতৃবৃন্দ জামায়াত আহূত ৯ম ধাপের ৪৮ ঘণ্টা অবরোধ সফলের মাধ্যমে দলদাস নির্বাচন কমিশন ঘোষিত প্রহসনের তফসিল প্রত্যাখ্যান করায় সিলেটবাসীকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান। একই সঙ্গে ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের অংশ হিসেবে জামায়াত সকল কর্মসূচিকে সফল করার জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান তারা।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status