ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ শাবান ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

কলাপাড়ায় নির্বাচনী সহিংসতার ঘটনায় পরস্পরবিরোধী দুই মামলা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি
৫ ডিসেম্বর ২০২৩, মঙ্গলবার

পটুয়াখালীর কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এসএম মনিরুল ইসলাম (৪৮) এবং উপজেলা যুবলীগের সাবেক স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক অসীম তালুকদার (৫২)কে কুপিয়ে জখম করার ঘটনায় মামলা দায়ের হয়েছে। গতকাল অসীম তালুকদার বাদী হয়ে উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলাটি দায়ের করেন। অপরদিকে রোববার চাকামইয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. কাওসার বাদী হয়ে উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আরেকটি মামলা দায়ের করেন। এতে উপজেলা যুবলীগের সাবেক স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক অসীম তালুকদারসহ ২০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ১০-১৫ জনকে। কলাপাড়া উপজেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশিষ রায় মামলা দুটি আমলে নিয়ে কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দিয়েছেন।
অসীম তালুকদারের দায়ের করা মামলায় উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম ওরফে আশিক তালুকদারকে প্রধান আসামি করা হয়েছে। এ মামলায় সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান ওরফে মুছা, কলাপাড়া পৌর ছাত্রলীগের সাবেক সদস্য মো. শাহীন, সরকারি মোজাহার উদ্দিন বিশ্বাস কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান ওরফে হিরন, আম্মান ইসলাম ওরফে দিপুসহ ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের ২১ জনকে আসামি করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ২০-২৫ জনকে। অসীম তালুকদারের মামলা সূত্রে জানা যায়, গত ৩০শে নভেম্বর সকাল পৌনে ১০টায় অসীম তালুকদার ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এসএম মনিরুল ইসলাম দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মহাবুবুর রহমানের মনোনয়নপত্র দাখিল উপলক্ষে পূর্ব নির্ধারিত মিলাদ ও দোয়া অনুষ্ঠানে যাওয়ার পথে কলাপাড়া পৌর শহরের গোডাউন ঘাট এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হন। সন্ত্রাসীরা রামদা, লাঠিসোটা নিয়ে অতর্কিত তাদের ওপর হামলা চালায়।

বিজ্ঞাপন
তারা দু’জন সন্ত্রাসী হামলা থেকে বাঁচতে দৌড়ে সরে যাওয়ার চেষ্টা করে। একপর্যায়ে রাস্তার ওপর পড়ে গেলে সন্ত্রাসীরা হাতে থাকা রামদা দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। সন্ত্রাসী হামলায় অসীম তালুকদারের ডান ও বাম পা একাধিক কোপে জখম হয়েছে। এ ছাড়া বেধড়ক মারধরে তার শরীরের বিভিন্ন স্থানে জখম হয়েছে। অপরদিকে, এসএম মনিরুল ইসলামের পিঠ, দুই হাত ও পায়ে রামদার কোপ লেগেছে। তার শরীরেও বেধড়ক পিটুনিতে জখম হয়েছে। গুরুতর আহত এ দু’জন কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। 
চাকামইয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. কাওসারের দায়ের করা মামলা থেকে জানা গেছে, বাদী কাওসারসহ কয়েকজন পটুয়াখালী-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মহিববুর রহমানের নৌকা মার্কার সমর্থনে কেন্দ্রীয় নির্দেশনা নিয়ে আলোচনা করার জন্য শহরের হোটেল রুবানের সামনে একত্রিত হয়ে দলীয় কার্যালয়ের উদ্দেশ্যে রওয়না দিলে অসীম তালুকদার, এসএম মনিরুল ইসলামসহ কয়েকজন পরিকল্পিতভাবে তাঁদের ওপর হামলা করে। ধারালো অস্ত্র দিয়ে অতর্কিত এ হামলা চালানো হয়। এতে কাওসারসহ কয়েকজন রক্তাক্ত জখম হয়। কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, ‘এরকম দুটি মামলা হওয়ার খবর আমি শুনেছি। মামলার কপি হাতে পাইনি। মামলার কপি পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status