ঢাকা, ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১০ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

অ্যাটলেটিকোকে হারিয়ে ‘জবাব’ দিলেন বার্সার ফেলিক্স

স্পোর্টস ডেস্ক

(২ মাস আগে) ৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ১২:৪৪ অপরাহ্ন

mzamin

‘আমি চাই অ্যাটলেটিকোর বিপক্ষে মাঠেই সকল সমালোচনার জবাব দিক ফেলিক্স।’- স্প্যানিশ লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে জোয়াও ফেলিক্সকে নিয়ে কথাগুলো বলেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। অ্যাটলেটিকো সমর্থকদের সমালোচনার জবাবটা মাঠেই দিয়েছেন পর্তুগিজ ফরোয়ার্ড। বার্সেলোনায় ধারে খেলতে আসা পর্তুগিজ ফরোয়ার্ডের গোলেই হেরেছে তার ‘প্যারেন্ট ক্লাব’ অ্যাটলেটিকো মাদ্রিদ। রোববার রাতে অলিম্পিক লুইস কোম্পানি স্টেডিয়ামে লা লিগায় ফেলিক্সের একমাত্র গোলে দিয়েগো সিমিওনের দলকে ১-০ গোলে হারায় বার্সা। 

২০১৯ সালে বেনফিকা থেকে অ্যাটলেটিকো মাদ্রিদে যান জোয়াও ফেলিক্স। তবে নতুন ঠিকানায় কিছুদিন যেতেই অস্বস্তিতে পড়েন পর্তুগিজ ফরোয়ার্ড। কোচ দিয়েগো সিমিওনে এবং ক্রীড়া পরিচালক আন্দ্রে বার্তার সঙ্গে সম্পর্কের টানাপোড়েন শুরু হয় তার। একইসঙ্গে ফর্মহীনতায় পড়েন সমালোচনার মুখে। এতে ফেলিক্সকে শুরুতে চেলসি এবং সবশেষ বার্সেলোনায় ধারে পাঠায় অ্যাটলেটিকো। বার্সেলোনা-অ্যাটলেটিকো ম্যাচ মঞ্চস্থ হওয়ার আগেও ফেলিক্সকে নিয়ে ট্রোল করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে ঘরের মাঠে ম্যাচের ২৮তম মিনিটেই অ্যাটলেটিকো সমর্থকদের মুখ বন্ধ করে দেন ফেলিক্স।

বিজ্ঞাপন
ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহার পাসে দুর্দান্ত গোল করে দুই হাত উঁচিয়ে নিজের শ্রেষ্ঠত্বের জানান দেন ২৪ বছর বয়সী ফরোয়ার্ড।  

ম্যাচ হারলেও বার্সেলোনার মাঠে লড়াই করেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৪১ শতাংশ বল দখলে রেখে ৮টি শটের ৪টি লক্ষ্যে রাখে সফরকারীরা। দাপট দেখানো বার্সেলোনা ৫৯ শতাংশ বল দখলে রেখে ১৩টি শটের ২টি লক্ষ্যে রাখে। 

ম্যাচ শেষে বার্সেলোনার জয়ের নায়ক জোয়াও ফেলিক্সকে প্রশংসায় ভাসান কোচ জাভি হার্নান্দেজ। তিনি বলেন, ‘ফেলিক্স ম্যাচে প্রচুর পরিশ্রম করেছে। সে খুব ভালো জায়গায় ছিল, বলও পেয়েছে। ওকে আনন্দিত দেখাচ্ছে। আমি ওকে নিয়ে খুবই সন্তুষ্ট।’ 

অ্যাটলেটিকো মাদ্রিদকে টানা চতুর্থবারের মতো হারিয়ে স্প্যানিশ লা লিগা টেবিলে এক ধাপ উন্নতি হয়েছে বার্সেলোনার। ১৫ ম্যাচে ১০ জয় ও ১ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে তিনে ব্লাউগ্রানারা। বার্সেলোনার জন্য তৃতীয় স্থান ছেড়ে দেয়া অ্যাটলেটিকো মাদ্রিদ ৩১ পয়েন্ট নিয়ে চারে। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩৮। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে জিরোনা। গোল পার্থক্যে এগিয়ে গ্যালাটিকোরা। 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status