ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

অবরোধে সিলেটে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের মিছিল

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার

অবরোধে সিলেটে বিক্ষোভ করেছে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতারা। নগরের বিভিন্ন স্থানে তারা অবস্থান নিয়ে পিকেটিং করেছে। অবরোধের সকালে সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতারা সিলেট-সুনামগঞ্জ সড়কের বাইপাস সড়কের টুকেরবাজারে অবস্থান নেয়। সেখানে তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এ সময় সড়কে চলাচলকারী যানবাহনের চালকদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। স্থানীয়রা জানিয়েছেন, স্বেচ্ছাসেবক দলের নেতারা কিছু সময় সেখানে অবস্থান করে চলে যায়। দুপুরে আম্বরখানা এলাকায় স্বেচ্ছাসেবক দল নেতা মাসুম ইবনে রাজ্জাকের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। ওই এলাকায় বিক্ষোভকারী নেতারা পিকেটিং করেন। দুপুরে নগরীর মেন্দিবাগ এলাকায় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার, সহ-সভাপতি জুবের আহমদ, কামরান আহমদ, জুবায়ের আহমদ লিলুর নেতৃত্বে মিছিল বের করা হয়। মিছিল বের করার পর এলাকায় আতঙ্ক বিরাজ করে।

বিজ্ঞাপন
সকালে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতারা নগরের সুবহানীঘাট এলাকায় বিক্ষোভ মিছিল বের করে। বিকালে সিলেট-সুনামগঞ্জ সড়কে স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহ্বায়ক ওসমানের নেতৃত্বে সিলেট-সুনামগঞ্জ সড়কে অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। 

অবরোধের সমর্থনে গতকাল বাদ মাগরিব নগরীর কাজিরবাজার টু তালতলা রোডে মশাল মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে সিলেট জেলা স্বেচ্ছাসেবক দল। মশাল মিছিলে নেতৃত্ব দেন সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল আহাদ খান জামাল ও সদস্য সচিব শাকিল মুর্শেদ। মশাল মিছিলে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়কবৃন্দ,   জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটির সদস্যবৃন্দ ও বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মশাল মিছিল ও বিক্ষোভ সমাবেশ থেকে অবিলম্বে ফ্যাসিস্ট শেখ হাসিনার পদত্যাগ ও অবৈধ তফসিল বাতিলের দাবি জানানো হয়।  জামায়াতের মিছিল: সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, দলদাস নির্বাচন কমিশন একতরফা গণবিরোধী তফসিল ঘোষণা করে দেশকে রাজনৈতিক সংকটের দিকে ঠেলে দিয়েছে। দেশের বৃহৎ রাজনৈতিক দলসমূহ একদলীয় নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। গতকাল দুপুরে জামায়াত আহুত ৯ম ধাপের টানা ৪৮ ঘণ্টার অবরোধের ১ম দিন অবরোধ চলাকালে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে নগরীর বিভিন্ন পয়েন্টে পিকেটিং ও মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।  গতকাল দুপুরে নগরীর জিন্দাবাজার এলাকায় অনুষ্ঠিত পিকেটিং পরবর্তী মিছিল সমাবেশে বক্তব্য রাখেন সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারি মোহাম্মদ শাহজাহান আলী, জামায়াত নেতা আজিজুল ইসলাম ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি সিদ্দিক আহমদ প্রমুখ।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status