ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ভোটারদের হত্যার হুমকি, ভাইস চেয়ারম্যানকে তলব

মুন্সীগঞ্জ প্রতিনিধি
৪ ডিসেম্বর ২০২৩, সোমবার

মুন্সীগঞ্জ-২ (টঙ্গিবাড়ী-লৌহজং) আসনে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক-ভোটারদের হত্যার হুমকির অভিযোগে ভাইস চেয়ারম্যানকে নির্বাচন অনুসন্ধান কমিটি তলব করেছে। গতকাল দুপুরে আসনটির নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ রাজিব হাসান লিখিতভাবে এ নির্দেশনা দেন। নির্দেশনায় লিখিত বক্তব্যসহ হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। আসনের আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী এড. সোহানা তাহমিনার পক্ষের স্বাক্ষরকারী ভোটারদের ভয়ভীতি ও হত্যার হুমকির অভিযোগে টঙ্গিবাড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাহিদ খানের বিরুদ্ধে রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ তুলে ধরা হয়েছে। লিখিত বিজ্ঞপ্তিতে আজ বেলা ১১টার মধ্যে নাহিদ খানকে হাজির হতে নির্দেশ করা হয়। শনিবার রাতে নাহিদ খানের বিরুদ্ধে আসনটির নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে লিখিত অভিযোগ দেন এড. সোহানা তাহমিনা। সোহানা তাহমিনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। নাহিদ খান আসনটির নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিনের সমর্থক। তিনি টঙ্গিবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক এবং প্রস্তাবিত কমিটির যুগ্ম সম্পাদক। 

লিখিত নির্দেশ থেকে জানা যায়, এড. সোহানা তাহমিনার পক্ষের ১ শতাংশ ভোটারের সমর্থনযুক্ত তালিকায় স্বাক্ষরকারী ১০ ভোটারদের বাড়িতে যান ভাইস চেয়ারম্যান নাহিদ খান। সেখানে গিয়ে স্বাক্ষরকারী ওই ভোটার ও তাদের পরিবারের সদস্যদের ভয়ভীতি এবং হত্যার হুমকি প্রদর্শন করেন তিনি।

বিজ্ঞাপন
যা গণপ্রতিনিধিত্ব আদেশ (১৯৭২ সালের পি.ও নং-১৫৫) এর ৭৩(২খ)/৮৪(ক) ধারার এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১(ঙ) বিধির লঙ্গন। এই বিষয়ে আপনার (নাহিদ খান) লিখিত বক্তব্য নির্বাচনী অনুসন্ধান কমিটির নিকট উপস্থাপনের নিমিত্তে আজ বেলা ১১টার দিকে কমিটির অস্থায়ী কার্যালয় মুন্সীগঞ্জ, যুগ্ম জেলা ও দায়রা জজ, ২য় আদালতে অবস্থিত নির্বাচনী অনুসন্ধান কমিটি মুন্সীগঞ্জ-২ এর সামনে হাজির হওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো। অনুসন্ধান কমিটি সূত্রে জানা যায়, অভিযোগটি গুরুতর। এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। বাদীর সাক্ষ্যও নেয়া হবে। প্রমাণসহ বাদীকেও আসতে বলা হয়েছে। অভিযোগ প্রমাণ হলে ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা হবে। এতে অভিযুক্তের সর্বোচ্চ ৭ বছরের জেলহাজত হতে পারে।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status