ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

শেষের পাতা

নাহিদ-সরওয়ারের সঙ্গে লড়াই করতে হবে শমসের মবিনকে

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
১ ডিসেম্বর ২০২৩, শুক্রবার

এবারের জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসন সবচেয়ে বেশি আলোচনায়। এর কারণ, এই আসন থেকে প্রার্থী হয়েছেন আলোচিত দল কিংস পার্টি বলে খ্যাত তৃণমূল বিএনপি’র চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। গতকাল শেষ বিকালে তিনি সিলেটের জেলা প্রশাসকের কাছে গিয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। এ আসন থেকে এবারো আওয়ামী লীগের হয়ে প্রার্থী হয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ। স্বতন্ত্র প্রার্থী হয়েছেন কানাডা আওয়ামী লীগের সাবেক সভাপতি সরওয়ার হোসেন। এ ছাড়া জাতীয় পাার্টি থেকে প্রার্থী সাবেক এমপি সেলিম উদ্দিন। মনোনয়নপত্র দাখিলের পর এ আসনে তৃণমূল বিএনপি’র ভোটব্যাংক নিয়ে ব্যাপকভাবে আলোচিত হচ্ছে। যেহেতু নির্বাচনে বিএনপি নেই, এ কারণে বিএনপি’র ভোট প্রত্যাশা করছেন অন্যরা। কিন্তু তৃণমূল বিএনপি’র প্রার্থী শমসের মবিন চৌধুরী আশা করলেও বিএনপি দলীয় কোনো ভোটই পাবেন না বলে ভোটাররা মনে করছেন। কারণ হচ্ছে; তৃণমূল বিএনপি’র চেয়ারম্যান হওয়ার পরপরই তাকে এ আসনের বিএনপি’র নেতাকর্মীরা অবাঞ্ছিত ঘোষণা কর। 

এ আসনের বিএনপি নেতারা জানিয়েছেন, শমসের মবিন চৌধুরী তৃণমূল বিএনপিতে যোগ দেয়ার পর থেকে তার বিরুদ্ধে ক্ষুব্ধ নেতাকর্মীরা।

বিজ্ঞাপন
আর এ নির্বাচনে কেন্দ্রে যাবেন না বিএনপি’র নেতাকর্মীরা। ফলে ভোট দেয়ার প্রশ্নই উঠে না। সিলেট-৬ আসনে শক্তিশালী অবস্থান রয়েছে আওয়ামী লীগের। এই আসন থেকে ৪ বারের এমপি সাবেক শিক্ষামন্ত্রী ও দলের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদ। এতে করে এ আসনের আওয়ামী লীগের নেতাকর্মীরা নাহিদকে নিয়ে ফের ভোটযুদ্ধে নামতে যাচ্ছেন। 

তবে- এবারের ভোট নিয়ে আসনের আওয়ামী লীগের নেতারাও স্বস্তিতে নেই। এবার এখান থেকে স্বতন্ত্র হয়েছেন কানাডা আওয়ামী লীগের সাবেক সভাপতি সরওয়ার হোসেন। দলীয় নেতারা জানিয়েছেন, সরওয়ার প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের ভোট ব্যাংকে ফাটল ধরাবেন তিনি। করোনা ও বন্যার সময় গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের গ্রামে গ্রামে গেছেন তিনি। এতে করে তার ভোটের পরিধি বেড়েছে। তাদের মতে- সরওয়ার ভোট টানলে একদিকে স্বস্তি আছে, অন্য কোথাও যাবে না নৌকার ক্ষুব্ধ ভোটগুলো। 

গতকাল সিলেটে মনোনয়পত্র দাখিল শেষে আওয়ামী লীগ প্রার্থী নুরুল ইসলাম নাহিদ জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন। গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন জনগণ আশা করে। এ কারণে এবারের নির্বাচনও উৎসবমুখর হবে বলে মনে করেন তিনি। মনোনয়নপত্র দাখিল শেষে স্বতন্ত্র প্রার্থী কানাডা আওয়ামী লীগের সাবেক সভাপতি সরওয়ার হোসেনও জয়ের ব্যাপারে আশাবাদী বলে জানান। তিনি সাধারণ ভোটারকে কেন্দ্রে এসে উৎসবমুখর পরিবেশে ভোট দেয়ার আহ্বান জানান। এদিকে, মনোনয়নপত্র দাখিল শেষে সাংবাদিকদের কাছে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছে তৃণমূল বিএনপি’র চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী। 

তিনি বলেন, উৎসবমুখর পরিবেশে সবাই ভোটে অংশ নিচ্ছে। ভোট দেয়ার জন্য জনগণ দাঁড়িয়ে আছে। তৃণমূল বিএনপিতে যোগদানে সাড়া পড়েছে। এটা অভূতপূর্ব। ভাবতেই পারেনি এত স্বল্প সময়ে আমরা ৫০৩টি মনোনয়নপত্র বিক্রি করতে পারব। এখন যাচাই-বাছাই করতে সময় লেগেছে। কোনো কোনো আসনে একাধিক প্রার্থী দিতে বাধ্য হয়েছি। তিনি জানান, ২৯০টি আসনে তৃণমূল বিএনপি’র প্রার্থী দিয়েছি। এ সময় তিনি সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, আপনারাই কিন্তু আমাদের প্রচারণাটা বেশি করছেন। এজন্য আপনাদের ধন্যবাদ। এদিকে- এ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাবেক এমপি সেলিম উদ্দিন। তিনি ২০১৪ সালের নির্বাচনে সিলেট-৫ আসন থেকে এমপি হয়েছিলেন। এবার নিজ এলাকা সিলেট-৬ আসন থেকে এমপি পদে প্রার্থিতা করছেন। সেলিম উদ্দিনও জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

 

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status