ঢাকা, ২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১১ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

হেডকে ভারতে রেখে দেশে ফিরলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক
২৯ নভেম্বর ২০২৩, বুধবার
mzamin

বিশ্বকাপের পরই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। টানা ব্যস্ততার ধকল সামলাতে দ্বিপক্ষীয় সিরিজটিতে অংশ নেননি প্যাট কামিন্স-ডেভিড ওয়ার্নারসহ অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী স্কোয়াডের একাধিক সদস্য। সিরিজটি খেলতে ভারতে থেকে যান অস্ট্রেলিয়াকে ৬ষ্ঠ শিরোপা জেতানো ৭ জন। তবে এবার ট্রাভিস হেডকে রেখে দেশে ফিরলেন বাকি ৬ জন।

গতকাল রাতে পাঁচ ম্যাচ সিরিজের ৩য় টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় ভারত ও অস্ট্রেলিয়া। ম্যাচের আগে ক্রিকেটারদের দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ম্যাচের আগেই অস্ট্রেলিয়ার বিমানে ওঠেন অ্যাডাম জাম্পা ও স্টিভেন স্মিথ। আর ম্যাচের পর ভারত ছাড়েন গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, শন অ্যাবট এবং জশ ইংলিস। অর্থাৎ, অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী স্কোয়াডের একমাত্র খেলোয়াড় হিসেবে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের বাকি অংশের জন্য থেকে গেলেন ট্রাভিস হেড। 

মূলত অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশের জন্য প্রস্তুতি নিতেই ভারত ছাড়েন স্মিথ-ইংলিসরা। বিশ্বজয়ী ওই ছয়জনের পরিবর্তে নতুন চারজন অস্ট্রেলিয়ার দলে ঢোকেন। তারা হলেন- ব্যাটার জশ ফিলিপে, টপ অর্ডার ব্যাটার বেন ম্যাকডারমট, স্পিন বোলিং অলরাউন্ডার ক্রিস গ্রিন এবং পেস বোলিং অলরাউন্ডার বেন ডরশুইস।

বিজ্ঞাপন
এই চারজনের মধ্যে শুধু ক্রিস গ্রিনের এখনো আন্তর্জাতিক অভিষেক হয়নি। তবে কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে একটি ম্যাচ খেলেছেন এই স্পিন বোলিং অলরাউন্ডার। 

শুরুতে বিশ্বকাপজয়ী স্কোয়াডের আট সদস্যকে ভারত সিরিজের দলে রেখেছিল অস্ট্রেলিয়া। তবে সিরিজ শুরুর আগে নিজের নাম প্রত্যাহার করে নেন ওপেনার ডেভিড ওয়ার্নার। ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার চলমান ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি আয়োজিত হওয়ার কথা ছিল বছর দুয়েক আগে। তবে করোনা মহামারির কারণে নির্ধারিত সময়ে মঞ্চস্থ হয়নি দ্বিপাক্ষিক সিরিজটি। আইসিসির বাধ্যবাধকতা থাকায় না খেলেও উপায় ছিল না। 
 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status