ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ শাবান ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

টাঙ্গাইল-৩

ব্যস্ত সময় কাটছে বিএনএম প্রার্থী ক্যাপ্টেন (অব.) জাকির হোসেনের

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি
২৯ নভেম্বর ২০২৩, বুধবার
mzamin

বাংলাদেশে নতুন নিবন্ধিত রাজনৈতিক সংগঠন ‘বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)’। সংগঠনটির ঘাটাইল উপজেলা শাখার সভাপতি ক্যাপ্টেন (অব.) মো. জাকির হোসেন মনোনয়ন পাওয়ার পর থেকেই টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনে এমপি প্রার্থী হিসেবে জনগণের নিকট তার দল ও নিজেকে মেলে ধরতে দিনরাত কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, বিএনএমের দলীয় প্রতীক ‘নোঙর’। নিবন্ধন পাওয়ার পরই দলটির কেন্দ্রীয় নেতারা আনুষ্ঠানিক ঘোষণা দেন আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেয়ার। সেই লক্ষ্যে বিভিন্ন সংসদীয় আসনে কার্যক্রম চালাচ্ছে তাদের প্রার্থীরা। ক্যাপ্টেন (অব.) মো. জাকির হোসেন আনুষ্ঠানিক দায়িত্ব পাওয়ার পরপরই ঘাটাইল উপজেলা শাখার ৬১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেন। তিনি নিজে সভাপতির দায়িত্ব নেন। সাধারণ সম্পাদক নির্বাচিত হন সরকার শাহিন। এ কমিটি ঘাটাইলের ১৪টি ইউনিয়নে এবং ১৩৪টি ওয়ার্ডে কমিটি গঠনের প্রক্রিয়া সেরেছে।  ক্যাপ্টেন জাকির ঘাটাইল উপজেলার জামুরিয়া ইউনিয়নের মধ্যকর্ণা গ্রামে ১৯৮১ সালে ২১শে আগস্ট জন্মগ্রহণ করেন।

বিজ্ঞাপন
তার পিতা আবদুস সালাম পুলিশ বিভাগে চাকরি করতেন। মা ফিরোজা বেগম গৃহিণী। 

১৯৯৭ সালে ঘাটাইল গণউচ্চ বিদ্যালয় হতে এসএসসি এবং ১৯৯৯ সালে ঘাটাইল ক্যান্টনমেন্ট কলেজ হতে এইচএসসি পাস করে তিনি ভর্তি হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যায়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগে। ২০০২ সালে সেনাবাহিনীর দ্বিতীয় ইস্ট বেঙ্গল রেজিমেন্টে জুনিয়র টাইগার্সে কমিশন অফিসার হিসেবে যোগদান করেন। পরবর্তীতে বাংলাদেশ মিলিটারি একাডেমি (বিএমএ) থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। জাকির হোসেন স্বেচ্ছায় ২০০৯ সালে সেনাবাহিনীর চাকরি ছাড়েন। বর্তমানে একটি বিদেশি কোম্পানির বাংলাদেশের প্রধান অপারেশন কর্মকর্তা হিসেবে কর্মরত। পাশাপাশি সমাজ সেবামূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন।  তরুণ এই রাজনৈতিক নেতা সকলের সহযোগিতা ও সহমর্মিতা প্রত্যাশা করছেন। এ লক্ষ্যে তিনি নিয়মিত গণসংযোগ চালাচ্ছেন তৃণমূল পর্যায়ে। অসংখ্য মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনে নানানভাবে সহযোগিতা করে মানুষের মধ্যে আলোড়ন তৈরি করছেন। নির্বাচিত হলে বিরাজমান আন্তঃকোন্দল, মারামারি, হানাহানির অবসান ঘটিয়ে দলমত নির্বিশেষে সকলকে নিয়ে শান্তির ঘাটাইল উপহার দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন। শিক্ষা ও স্বাস্থ্য সেবায় আমূল পরিবর্তন এনে যুবসমাজকে সঠিক প্রশিক্ষণের মাধ্যমে নতুন নতুন কর্মসংস্থান গড়ে তুলে বেকারত্ব হ্রাসে অগ্রণী ভূমিকা রাখবেন বলে আশা করেন।

 বিএনএম ঘাটাইল উপজেলা শাখার সহ-সভাপতি আরিফুজ্জামান রাসেল বলেন, আমি মূলত সাধারণ মানুষের জন্য এই রাজনৈতিক সংগঠনটির সঙ্গে নিজেকে সম্পৃক্ত করেছি। আমার নেতা জাকির হোসেনকে নিয়ে ঘাটাইলের প্রত্যন্ত অঞ্চল চষে বেড়াচ্ছি। প্রায় প্রতিদিনই আমরা কোনো না কোনো এলাকায় গণসংযোগ, সমাবেশ, উঠান বৈঠক, চা আড্ডা চালাচ্ছি। মানুষের যথেষ্ট সাড়া পাচ্ছি। জনগণ যদি ভোট দেয়ার সুযোগ পায় তাহলে আমাদের প্রার্থী জাকির হোসেন জয়লাভ করবেন বলে তিনি মন্তব্য করেন। এ ব্যাপারে বিএনএম প্রার্থী জাকির হোসেন বলেন, ২০১৪ ও ২০১৮ সালে মানুষ তাদের মতামত পুরোপুরি প্রকাশ করতে পারেনি। এবার আশা করছি দেশ, জাতি ও বৈশ্বিক চাপে বিগত দিনের নির্বাচনের মতো হবে না। 

কাজেই আমি ঘাটাইলের বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করে তাদের নেতৃত্বে বিএনএম’র মতাদর্শ সকল শ্রেণি-পেশার মানুষের নিকট পৌঁছে দিয়েছি। এরই ধারাবাহিকতায় ঘাটাইলের চৌরাশা, মলাজানি, লোকের পাড়া, ফুলহারা, দেউলাবাড়ী, পোড়াবাড়ী, বেতবাড়ী, জামুরিয়া, জাঙ্গালিয়া মোড়, কদমতলি, দেলুটিয়া ইত্যাদি এলাকায় সভা সমাবেশ করেছেন। উপজেলাজুড়ে রাজনৈতিক কর্মযজ্ঞ পরিচালনার মাধ্যমে ইতিমধ্যে ১৪টি ইউনিয়নে কমিটি গঠন সম্পন্ন করে বিএনএমকে একটা শক্তিশালী সংগঠনে পরিণত করার চেষ্টা অব্যাহত রেখে নির্বাচনে চমক দেখিয়ে ঘাটাইলের মানুষের ভাগ্য উন্নয়নে শপথ গ্রহণ করেছি। জাকির হোসেন আরও বলেন, জনগণ সঠিকভাবে ভোট প্রদান করতে পারলে আমাকে বিবেচনায় রাখবে বলে বিশ্বাস করি। দলীয় মনোনয়ন প্রসঙ্গে ক্যাপটেন (অব.) জাকির হোসেন বলেন, দল আমাকে মূল্যায়ন করেছে। আমি দলের প্রতি কৃতজ্ঞ। তিনি সকল মহলের সহযোগিতা কামনা করেন।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status