ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ শাবান ১৪৪৫ হিঃ

অনলাইন

নিলামে উঠছে প্রিন্সেস ডায়ানার বিখ্যাত গোলাপি ব্লাউজ, বাগদানে পরেছিলেন এটি

মানবজমিন ডিজিটাল

(২ মাস আগে) ২৮ নভেম্বর ২০২৩, মঙ্গলবার, ৫:২৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:১৪ পূর্বাহ্ন

mzamin

গোলাপি ক্রেপ কাপড়ের একটি ব্লাউজ যার  সামনের দিকে রফের মতো কলার এবং আলগা প্লিট রয়েছে। গোলাপি ব্লাউজটি  এই জন্য  বিখ্যাত  কারণ এটি পরেছিলেন প্রিন্সেস অব ওয়েলস খ্যাত লেডি ডায়ানা। ১৯৮১ সালে ডায়ানা তাঁর বিয়ের এক অনুষ্ঠানে ব্লাউজটি পরেছিলেন। মৃত্যুর ২৫ বছর পর নিলামে উঠছে এটি। নিলামে এর দাম ১ লক্ষ ডলার ছাড়িয়ে যেতে পারে বলে আশা করছেন কর্মকর্তারা। ডায়ানা লর্ড স্নোডনের তোলা একটি প্রতিকৃতির জন্য পোজ দেওয়ার সময় ব্লাউজটি পরেছিলেন যেটি তখনকার প্রিন্স চার্লস (পরবর্তীতে রাজা চার্লস তৃতীয়) এর সাথে তার বাগদানের ঘোষণার সময় ভোগ সহ বেশ কয়েকটি পত্রিকা এবং সংবাদপত্র ব্যবহার করেছিল। ব্লাউজর  কলারের  নিচে একটি সাটিন ফিতা রয়েছে। এটি এলিজাবেথ এবং ডেভিড ইমানুয়েল দ্বারা ডিজাইন করা হয়েছিল, যারা  ডায়ানার বিবাহের পোশাকটি  ডিজাইন করেছিলেন। 

বেভারলি হিলসে অবস্থিত  জুলিয়ানের নিলামঘর অনুসারে, এলিজাবেথ ইমানুয়েল তার বই "এ ড্রেস ফর ডায়ানা"তে লিখেছেন- ''ব্লাউজর ফ্যাব্রিকটি এমন একটি পোশাক থেকে উদ্ধার করা হয়েছিল যা ক্ষতিগ্রস্ত হয়েছিল যখন একজন ক্লায়েন্ট এটি পরার সময়  স্কার্টে  মাস্কারা ফেলে দিয়েছিলেন। ইমানুয়েল স্মরণ করে বলেন, "যখন (ডায়ানা) র‍্যাকে আমাদের ব্লাউজটি দেখেছিলেন তখন তিনি এটির প্রেমে পড়েছিলেন, জিজ্ঞাসা করেছিলেন যে এটি কে তৈরি করেছে।''ডায়ানা ব্লাউজটি পরার পর, ডিজাইনার ২০১০ সালে এটি বিক্রি না হওয়া পর্যন্ত আর দোকানে রাখেননি । এটি রাজকুমারীর পোশাকের একটি প্রদর্শনীর অংশ হিসাবে ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত কেনসিংটন প্যালেসে প্রদর্শিত হয়েছিল। 

একইসাথে ডায়ানার আরেকটি পোশাক, যেটি পরে তিনি দুবার জনসমক্ষে এসেছিলেন , একই নিলামে সেটির দাম ২ লক্ষ ডলার ছাড়িয়ে যেতে পারে বলে অনুমান করা হচ্ছে।

বিজ্ঞাপন
 ১৯৮০ সালে ডায়ানা এই  নীল স্কার্টটি পরে স্টাইল আইকন হয়ে ওঠেন । নিলামের অন্যান্য আইটেমগুলির মধ্যে রয়েছে ১৯৫০ এবং ১৯৬০ এর দশকে হলিউডের সবচেয়ে বড় তারকাদের দ্বারা ব্যবহৃত বা পরিধান করা স্মৃতিচিহ্ন। ১৯৬৩সালের "চ্যারাডে" সিনেমায় অড্রে হেপবার্নের পরিধান করা একটি হলুদ উলের গিভেঞ্চি কোট ৪০ হাজার ডলারে  বিক্রি হতে পারে বলে  আশা করা হচ্ছে যেখানে মেরিলিন মনরোর মালিকানাধীন একটি  ঘড়ির দাম উঠতে পারে ৪ হাজার ডলার । বেভারলি হিলস এবং অনলাইনে ১৪ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বরের মধ্যে জিনিসগুলি বিক্রি হওয়ার কথা রয়েছে ।

সূত্র: সিএনএন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status