ঢাকা, ১৬ জুলাই ২০২৪, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ মহরম ১৪৪৬ হিঃ

প্রবাস

বৃটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ, নির্বাচন বাতিলের দাবি

আরিফ মাহফুজ, লন্ডন থেকে

(৭ মাস আগে) ২৮ নভেম্বর ২০২৩, মঙ্গলবার, ৩:৩০ অপরাহ্ন

mzamin

আগামী ৭ই জানুয়ারীর জাতীয় নির্বাচন বাতিলের দাবিতে লন্ডনে বৃটিশ পার্লামেন্টের সামনে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিএনপি। ২৭শে নভেম্বর সোমবার  বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক এবং বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদের নেতৃত্বে  বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

সোমবার লন্ডনের সূর্য্য যখন মাথার উপরে তখনই ওয়েস্টমিনিস্টারস্থ বৃটিশ পার্লামেন্টের চার পাশ প্রকম্পিত হয়ে উঠে বাংলা -ইংরেজী স্লোগানে স্লোগানে।  যুক্তরাজ্য বিএনপি, অঙ্গ  ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা  হাতে হাতে ব্যানার ফেস্টুন নিয়ে উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন সোশ্যাল মিডিয়া ও সহ গণমাধ্যমের সাংবাদিকরা।  পাশের রাস্তা দিয়ে ধীর গতিতে গাড়ি চালিয়ে বৃটিশ নাগরিকরা উৎফুল্ল দৃষ্টিতে দেখছেন কি হচ্ছে পার্লামেন্টের সামনে আবার পুলিশ সদস্যরাও আছেন পাশে দাঁড়িয়ে। এমনই উত্তেজনার মধ্যে শেষ হয়েছে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ।  

বিক্ষোভে নেতারা বলেন , আজ্ঞাবহ তফসিল মানি না , প্রহসনের নির্বাচন বাতিল ও সরকারের পদত্যাগ চাই।  সরকার নিজ ইচ্ছামত একটি নির্বাচন করে আবার ক্ষমতায় আসতে চায় কিন্তু দেশের গণতন্ত্রকামী মানুষ এই সরকারের অধীনে নির্বাচন চায় না ।  মানুষ চায় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন । তাই জনগণের চাওয়া গুরুত্বদিয়ে, সরকার এই প্রহসনের নির্বাচন বাতিল করে একটি অংশগ্রহণ মূলক নির্বাচন দিক, অন্যথায় বিএনপি সহ গণতন্ত্রকামী রাজনৈতিক দলগুলো ও সাধারণ মানুষ দেশকে অচল করে দেবে।

 

বিক্ষোভে তারা আরও বলেন, সরকার বিরোধীদের দমনের নামে আইনবহির্ভূত কাজ করছে । দেশকে একটি কারাগারে পরিণত করেছে ।  স্বৈরাচার এরশাদের থেকে ভয়ঙ্কর রূপ ধারণ করেছে।

বিজ্ঞাপন
বিএনপির নেতাকর্মীরা ঘরে থাকতে পারছে না ।  আওয়ামী লীগের লোকজন পুলিশ দিয়ে তাদের ধরিয়ে দিচ্ছে । তাই এসব আগ্রাসন বন্ধ করে সরকার গণতন্ত্রের পথে আসুক।  এসময় বিএনপি ও সকল অঙ্গ , সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

 

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

১০

নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাব নির্বাচন-২০২৩/ মনোয়ার সভাপতি মোমিন সম্পাদক

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status