ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

পেনাল্টি পেয়েও ফিরিয়ে দিলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

(৩ মাস আগে) ২৮ নভেম্বর ২০২৩, মঙ্গলবার, ১২:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:১৩ পূর্বাহ্ন

mzamin

রেফারি পেনাল্টি দিয়েছেন, প্রতিপক্ষ ইরানের ক্লাব পার্সেপোলিসের খেলোয়াড়রা  সেটা নিয়ে প্রতিবাদ জানাচ্ছেন। এ পর্যন্ত স্বাভাবিকই ছিল, কিন্তু এরপরই দেখা গেলো যিনি পেনাল্টি জিতেছেন আল নাসরের সেই ক্রিস্টিয়ানো রোনালদোও পার্সেপোলিসের খেলোয়াড়দের সঙ্গে যোগ দিয়েছেন। তিনিও রেফারিকে বলছেন এটা পেনাল্টি নয়। এএফসি চ্যাম্পিয়নস লীগে এমনই সততার উদাহরণ তৈরি করেছেন পর্তুগালের এই ফুটবলার।

এএফসি চ্যাম্পিয়নস লীগে গত সোমবার ইরানের ক্লাব পার্সেপোলিসের বিপক্ষে গোল শূন্য ড্র করেছে সৌদি আরবের ক্লাব আল নাসর। জয় না পেলেও এক ম্যাচ হাতে রেখেই নকআউট পর্ব নিশ্চিত করেছে নাসর। তবে ম্যাচের ফল ছাপিয়ে রোনালদোর মহানুভবতার প্রশংসায় মেতে উঠেছে পুরো বিশ্ব। 
এদিন ঘটনা ঘটে ম্যাচের দ্বিতীয় মিনিটে। বল পায়ে আক্রমণে উঠে ডি বক্সে প্রতিপক্ষ ডিফেন্ডারের পায়ে লেগে পড়ে যান রোনালদো। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে এরপর দ্রুতই হাতের ফাউল বিবেচনা করতে নিষেধ করেন রোনালদো। তখন তাকে দেখে মনে হচ্ছিল, আল নাসরের নন, পার্সেপোলিসের ফুটবলার।

বিজ্ঞাপন
তার দাবি এটা ফাউল ছিল না। এরপর মনিটরে দেখে চীনা সিদ্ধান্ত বদল করেন রেফারি মা নিং ।

তবে রোনালদো উদারতা দেখানোর খানিক পরই বিপাকে পড়ে নাসর। ১৭তম মিনিটে কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার আলি লাজিমি। ফলে লম্বা সময় ১০ জন নিয়ে খেলতে হয় নাসরকে। এ কারণে নিজেরা গোল করার চেয়ে প্রতিপক্ষের আক্রমণ ঠেকাতেই বেশি মনোযোগ দিতে দেখা যায় তাদের। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র করে ‘ই’ গ্রুপের শীর্ষে থেকেই নকআউটে পৌছে যায় রোনালদোর দল। ‘ই’ গ্রুপে ৫ ম্যাচে নাসরের জয় ৪টি আর বাকি ম্যাচ ড্র। 
ম্যাচ শেষে ইনস্টাগ্রামে দেওয়া পোস্টে শীর্ষে থেকে পরের রাউন্ডে ওঠায় নিজের সন্তুষ্টির কথা জানান রোনালদো। তিনি লিখেন, ‘গ্রুপের শীর্ষ দল হিসেবে কোয়ালিফাই করতে পেরে ও টানা ২০ ম্যাচে অপরাজিত থাকতে পেরে খুশি। দারুণ টিমওয়ার্ক।’

 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status