ঢাকা, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৫ শাবান ১৪৪৫ হিঃ

শেষের পাতা

স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাদিক আব্দুল্লাহ

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে
২৮ নভেম্বর ২০২৩, মঙ্গলবার
mzamin

সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। মেয়র নির্বাচনে মনোনয়ন না পাওয়ার পর থেকে তিনি এবং তার অনুগত নেতাকর্মীরা পণ করেছিলেন যে করেই হোক এমপি পদে নির্বাচন করবেন। কিন্তু দলীয় প্রতিপক্ষ ছিলেন বর্তমান সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম। কেন্দ্রে তার শক্ত অবস্থান না থাকায় মনোনয়ন পাননি। কিন্তু প্রধানমন্ত্রীর এক ঘোষণাই পাল্টে গেছে সব। দলীয় যে কেউ স্বতন্ত্র প্রার্থী হতে পারবেন এমন সিদ্ধান্তে নড়েচড়ে বসেছেন সাদিক সমর্থকরা। তাদের আহ্বানেই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সাদিক আব্দুল্লাহ স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন এটি প্রায় নিশ্চিত। আজ কালের মধ্যেই সংবাদ সম্মেলন করে তিনি তার প্রার্থিতা ঘোষণা করবেন বলে জানা গেছে।

সাবেক মেয়র সেরনিয়বাত সাদিক আব্দুল্লাহ বরিশাল মহানগর আওয়ামী লীগর সাধারণ সম্পাদক। তার পিতা দক্ষিণ বঙ্গে আওয়ামী লীগের প্রভাবশালী নেতা, জেলা আওয়ামী লীগের সভাপতি এবং দলীয় মনোনয়ন বোর্ডেরও সদস্য। পুনরায় মেয়র পদে দলীয় মনোনয়ন লাভের জন্য বরিশালের ৩০টি ওয়ার্ডেই আওয়ামী লীগকে সাজিয়েছেন নিজের মতো করে।

বিজ্ঞাপন
কয়েক হাজার নেতাকর্মী নিয়ে ঢাকায় মেয়র পদে মনোনয়নের জন্য শোডাউন করেও লাভ হয়নি। চেষ্টা করেছিলেন তার পিতাও। কিন্তু প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনা তাকে মনোনয়ন দেননি। মেয়র নির্বাচনের পর পরই সাদিক ঘোষণা দেন সংসদ সদস্য পদে নির্বাচন করবেন। বরিশাল-৫ আসনে বর্তমান সংসদ সদস্য কর্নেল (অব) জাহিদ ফারুক শামীম। তিনি নেতাকর্মীদের প্রিয় তালিকায় থাকা একজন  এ ছাড়াও নানা বিতর্কের জন্ম দেয়া সাদিক আব্দুল্লাহর মনোনয়ন পাওয়া নিয়ে সন্দিহান ছিলেন অনেকেই। কিন্তু সাদিকের রয়েছে বড় ধরনের সমর্থকগোষ্ঠী। মেয়র নির্বাচনে তার অনুগত ১৫ জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। প্রতিটি ওয়ার্ডে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলোর কমিটি তার হাতে গড়া। এ কারণে সাদিক সংসদ সদস্য পদে মনোনয়ন না পওয়ায় হতাশ হয়ে পড়ে তার সমর্থকরা। কিন্তু মনোনয়ন ঘোষণার আগ মুহূর্তে প্রধানমন্ত্রী দলীয় মনোনয়ন বঞ্চিতদের স্বতন্ত্র প্রার্থী হলে আপত্তি না থাকার সিদ্ধান্ত জানালে উৎফুল্ল হয়ে ওঠে সাদিক সমর্থকরা। 

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বাবু জানান, আমরা অবশ্যই চাই সাদিক আব্দুল্লাহ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করুক। বরিশালে আওয়ামী লীগের শতকরা ৮০ ভাগ সাদিক আব্দুল্লাহর সমর্থক। তাই আমরাই তাকে চাপ দিয়েছি স্বতন্ত্র পদে নির্বাচন করার। নির্বাচন হলে বোঝা যাবে কার কতো জনপ্রিয়তা রয়েছে বরিশালে। 

সূত্রমতে, সাদিক আব্দুল্লাহ স্বতন্ত্র প্রতীক নিয়ে জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ আসন থেকে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। আজ বা কালকের মধ্যে তিনি সংবাদ সম্মেলন করে তার প্রার্থিতা ঘোষণা করবেন।
 

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status