ঢাকা, ২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

কলকাতা কথকতা

সেমিফাইনালের পরিসংখ্যান রোহিত শর্মাদের কপালে চিন্তার ভাঁজ ফেলছে

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(৫ মাস আগে) ১৪ নভেম্বর ২০২৩, মঙ্গলবার, ২:৪৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৪৮ অপরাহ্ন

mzamin

ওয়ানখেরের স্টেডিয়ামে বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচটি খেলতে নামার আগে চার বছর আগে শেষ চারের লড়াইয়ে কিউইদের হাতে হারার স্মৃতি যেমন রোহিত শর্মাদের বিদীর্ণ করছে, তেমনই সেমিফাইনালে দলের পারফরমেন্স চিন্তায় ফেলছে ভারতকে।  উনিশশো পঁচাত্তরে শুরু হওয়া বিশ্বকাপের তেরোটি সেমিফাইনাল খেলেছে ভারত। এরমধ্যে মাত্র তিনটিতে শেষ চারের বাধা টপকে ভারত ফাইনালে পৌঁছেছে। যদিও রোহিত শর্মার দল এবারের বিশ্বকাপে অপ্রতিহত, গ্রুপ লিগের নয়টি ম্যাচের নয়টিতেই জিতেছে। তাও সেমিফাইনাল নিয়ে চিন্তায় আছে তারা। চিন্তা নিউজিল্যান্ডের পাঁচ ক্রিকেটারকে নিয়ে। এরা হলেন কনওয়ে, রাচিন, কেন উইলিয়ামসন, মিচেল সান্তনার এবং ট্রেন্ট বোল্টকে নিয়ে।

কনওয়ে একবার তাঁবু গেড়ে বসলে তাকে থামানো কঠিন। রাচিন রুবীন্দ্রনকে গোড়ার দিকে আউট না করতে পারলে ভয়াবহ হয়ে দেখা দিতে পারেন। কেন উইলিয়ামসনের ব্যাটিং আর ক্ষুরধার ক্রিকেট মস্তিস্ক সমীহর কারণ ভারতীয়দের।  সান্তনার ঘূর্ণি আর ট্রেন্ট বোল্টের গতি ভয়ের কারণ ভারতীয় ব্যাটারদের।

বিজ্ঞাপন
যদিও ওয়ানখেরের উইকেট থেকে বোল্ট কতটা সুবিধা তুলতে পারবেন তা সন্দেহের অবকাশ রাখে। ভারতীয় দলের ভরসা তার ডিপ ব্যাটিং লাইন আপ এবং পেসার ত্রয়ী- শামি, সিরাজ,বুমরার মধ্যে একজনকে ক্ষমতার ঊর্ধ্বে গিয়ে বল করতে হবে।  টস ওয়ানখেরেতে বড় ভূমিকা নিতে পারে বলে ধারণা। যে দল আগে ফিল্ডিং করবে তারা অ্যাডভান্টেইজ পাবে এমনটাই মনে করা হচ্ছে।    

কলকাতা কথকতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

কলকাতা কথকতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status