ঢাকা, ২ জুলাই ২০২২, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ্জ ১৪৪৩ হিঃ

অনলাইন

তৃতীয় বিশ্বযুদ্ধে রাশিয়াকে পরাজিত করতে বৃটেনের শীর্ষ জেনারেলের আহ্বান

মানবজমিন ডিজিটাল

(১ সপ্তাহ আগে) ১৯ জুন ২০২২, রবিবার, ১১:০৫ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:৩৯ অপরাহ্ন

বৃটেনের সেনাবাহিনীর শীর্ষ জেনারেল তার সৈন্যদের রাশিয়ার সাথে সম্ভাব্য তৃতীয় বিশ্বযুদ্ধে দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সেনাবাহিনীকে লড়াই করে পরাজিত করার জন্য প্রস্তুত হতে বলেছেন।

এই সপ্তাহেই বৃটিশ সেনাবাহিনীর সম্পূর্ণ কমান্ডের দায়িত্ব গ্রহণ করেছেন জেনারেল স্যার প্যাট্রিক স্যান্ডার্স। তিনি সৈন্যদের সতর্ক করে দিয়ে বলেন, আমরা হলাম সেই প্রজন্ম যাদের সেনাবাহিনীকে ফের ইউরোপে যুদ্ধ করার জন্য প্রস্তুত করতে হবে কারণ ইউক্রেনে রাশিয়ার হামলা সারা বিশ্বের স্থিতিশীলতাকে ধাক্কা দিয়েছে।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়- সৈন্যদের উদ্দেশ্যে স্যার প্যাট্রিক লিখেছেন, "রাশিয়ার কাছ থেকে স্থায়ী হুমকির মাত্রা এটাই দেখাচ্ছে যে, আমরা নিরাপত্তাহীনতার এক নতুন যুগে প্রবেশ করেছি। আমাদের সেনাবাহিনীকে যতটা প্রাণঘাতী এবং কার্যকর করা যায় ঠিক ততটাই করা আমার দায়িত্ব। এখনই সেই সুযোগটা কাজে লাগাবার সময়।"

স্যার প্যাট্রিকের ঘোষণা এমন এক সময়ে আসলো যখন পুতিন ন্যাটো জোটভুক্ত দেশগুলোকে হুমকি দিচ্ছেন এবং এই সপ্তাহে ইউরোপীয় সাবেক সোভিয়েত রাষ্ট্রগুলোকে 'রাশিয়ার ঐতিহাসিক অংশ' বলে ঘোষণা করেছেন।

পাঠকের মতামত

একজন সত্যিকার মুসলিম কখনো পুতিন এর মতো কট্টর একনায়কতান্ত্রিক মানুষকে সমর্থন করতে পারে না | যারা করে তারা মুসলিম নামের কলংক|রাশিয়া ইসলামের যতটুকু উপকার করেছে - তার চেয়ে বেশি অপকার করেছে | সাদ্দাম হোসেনের গোয়ার্তুমির ফলে কুয়েত এবং সৌদি আরব - আমেরিকার হাত- পা ধরে ইরাকে নিয়ে এসেছিলো | আমেরিকা অন্যের ভালো করতে গিয়ে নিজের বিলিয়ন বিলিয়ন ক্ষতি করেছে | তারপরও আমরা আমেরিকাকে গালি দেই , অথচ আজ আমাদের রেমিটেন্স এবং রফতানিসহ অনেককিছু আমেরিকার উপর নির্ভরশীল

Nizamul Shahir
২৪ জুন ২০২২, শুক্রবার, ১১:১৩ অপরাহ্ন

ছোট হতে হতে ওদের আয়তন এখন শ্রীলংকার মত হয়ে গেছে কিন্তু ফুটানি এখনো যায় নি।

Mohiuddin molla
২২ জুন ২০২২, বুধবার, ৬:২৩ অপরাহ্ন

Third world war will not possible. every country Known it. Russia doing regular mistake'. Amarica still supporting Russia, telling to stop the War. but Rassia not. It would be better for Russia to stop one sided ceasefire on occupying 10-20 km boundary area and thread to Ukraine not to disturb Russian language holders or exchange the population. Day/ glamour of such war not finished. Now the Era of adjustment started. limited atomic war may be happened by China and India l

dr Ardhendu'Sekhar C
২০ জুন ২০২২, সোমবার, ১০:১০ পূর্বাহ্ন

These so called humists are nothing but saitans.

Shah Hossain
২০ জুন ২০২২, সোমবার, ১২:৫৮ পূর্বাহ্ন

These are the saitan of the Saitans the dartiest & the most filthiest of all time. They looted the Whole World for 6 years and masacarred innocent human beings all over the World & now these saiutans are talking about huminity !! what a joke !!! disgusting & double standard of the West !!

Shah Hossain
২০ জুন ২০২২, সোমবার, ১২:৫৬ পূর্বাহ্ন

সহজ মোটেও হবে না। এটা ইরাক কিংবা আফগানিস্তান না যে, যা ইচ্ছা তাই করে চলে আসবে। সাহস থাকলে গিয়ে দেখ, তোমাদের বারোটা বাজিয়ে দিবে।

FaRid
১৯ জুন ২০২২, রবিবার, ১১:৫৬ পূর্বাহ্ন

The allies of the Western power led by the USA and it's fellow UK is an axis of evils pretending to be well-wisher of the world. Nay, they are enemies of the peace-loving people of the world. The so called friends of human rights have been revealed in the form of their real characters which no doubt is nothing but a deceiving with the honest people. The entire world now can see their ugly face against humanity allover the world with the help of internet access everywhere. They are maker of the problem of Palestine, problem of Libya, problem of Iraq, problem of Syria, problem of Kashmir, problem of Ukraine, problem of Korean peninsula, problem of Taiwan and so on as many we see. The are the axis of evils pretending to be angels. May Allah (SWT) guide them to the righteous way.

M. Mozammel Haq
১৯ জুন ২০২২, রবিবার, ১১:০২ পূর্বাহ্ন

আসমানের দিকে তাকিয়ে থাকো মামা । রাশিয়ার সাথে মোকাবেলা করা এতো সহজ না।

Nobody
১৯ জুন ২০২২, রবিবার, ৫:৪১ পূর্বাহ্ন

আল্লাহর নিকট ফরিয়াদ যেন তার উল্টোটা হয়।

আলী আকবর
১৯ জুন ২০২২, রবিবার, ৩:৩৫ পূর্বাহ্ন

যখন ইরাক, আফগানিস্তান আক্রমণ করে দিনের পড় দিন হত্যা নিপীড়ন চালিয়েছ তখন তো তোমাদের এই মায়া কান্না ছিল না, ফিলিস্তিনের ভুমি দখল করে ইসরাইল দিয়ে মুসলমানদের মারছ কই সেখানে তো তোমাদের বিবেক জাগে না ও এখন খুব মায়া লাগছে তাই না মুসলিমরা এর প্রতিশোধ একদিন নিবে ইনসাল্লাহ।।

md ebrahim
১৯ জুন ২০২২, রবিবার, ৩:১২ পূর্বাহ্ন

বৃষ্টিশরা শুধু এখন থেকে তাদের স্বপ্নই দেখে যাবে। রাশিয়া তাদের সারমাত পরমাণু অশ্রে তোদর ধংশ করে দিবে, রাশিয়া ইরাক আফগানিস্তান লিবিয়া সিরিয়া ফিলিস্টিন ও অন্য আরব দেশ নয় যে যখন তখন জোট বদ্ধ হয়ে বিমান হামলা চালিয়ে দখলকারীতত্ত্ব কায়েম করবে, নালত তোদের উপর।

সুলতান
১৯ জুন ২০২২, রবিবার, ৩:১০ পূর্বাহ্ন

পশ্চিমাদের জানা উচিত রাশিয়ার কাছে ৭৫০০.পরমাণু, হাইড্রোজেন বোমা আছে। এবং পৃথিবীর সর্বচছ শক্তিশালী হাইড্রোজেন বোমা রাশিয়ার কাছে।ঐকান থেকে মাত্র ২টি বোমা বৃটেনে নিক্ষেপ করলে ২০মিনিটের মধ্যে পুরো দেশ সাগর হয়ে যাবে।

Sirazul Islam
১৯ জুন ২০২২, রবিবার, ২:২৮ পূর্বাহ্ন

আমেরিকা ব্রিটিশ এমন ভাবে শিক্ষা দেওয়া উচিত যেন আর ভবিষ্যতে মাথা তুলে দাঁড়াতে না পারে

Bishojite
১৯ জুন ২০২২, রবিবার, ২:১৪ পূর্বাহ্ন

তাঁর উল্টো হওয়াই বরং সঠিক কাজ হবে। ব্রিটিশ এবং তাঁদের গুরু আমেরিকার নমিত মস্তকের সামনেই বিশ্ব শান্তি লুকিয়ে আছে।

Mohammed
১৯ জুন ২০২২, রবিবার, ১:২০ পূর্বাহ্ন

সবাই জানে ব্রিটিশ কি? ব্রিটিশ ছিলো ভোক্তার জাতী! ওরা সারা বিশ্বজুড়ে শ্বাসন-শোষণ ও লুটপাট করে এখন প্যাকেট হয়ে অন্যের (আমেরিকার) পুরোহিত হয়ে তৃতীয় বিশ্ব যুদ্ধের কুন্ডুলি পাকাচ্ছে! এই দুই অপশক্তি গোটা পৃথিবীকে ন্যাটো সামরিক জোটের ভয় দেখিয়ে চলেছে! রাশিয়া বাগড়া দেয়ায় তাদের ইজ্জত লুন্ঠিত হতে বসেছে ! কেয়ামত তো আসবেই۔۔۔! আর তা যদি তৃতীয় বিশ্বযুদ্ধের মধ্যে নিহিত থাকে তবে মুসলিমদের উচিত এখনই ঈমানী ও রুহানি শক্তি সঞ্চয় করা !

Borno bidyan
১৯ জুন ২০২২, রবিবার, ১২:৩১ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com