ঢাকা, ৪ মার্চ ২০২৪, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ২২ শাবান ১৪৪৫ হিঃ

প্রবাস

অস্ট্রিয়া আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন সম্পন্ন

সভাপতি খন্দকার হাফিজুর রহমান ,সাধারণ সম্পাদক মিজানুর রহমান শ্যামল

বকুল খান, ভিয়েনা থেকে ফিরে

(৩ মাস আগে) ৬ নভেম্বর ২০২৩, সোমবার, ৪:৪২ অপরাহ্ন

mzamin

অস্ট্রিয়া আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি খন্দকার হাফিজুর রহমান ,সাধারণ সম্পাদক মিজানুর রহমান শ্যামল ,সিনিয়র সহ সভাপতি রুহি দাস ,সিনিয়র সহ সম্পাদক শাহ কামাল নির্বাচিত হয়েছেন ।
ইউরোপের ট্রানজিট খ্যাত অস্ট্রিয়া আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন দীর্ঘদিন পরে ৪ নভেম্বর রাতে ভিয়েনার স্থানীয় একটি হলরুমে অনুষ্ঠিত হয় । 
সম্মেলনে টেলিকনফারেন্সে বাংলাদেশ থেকে বক্তব্য রাখেন,আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক ।
তিনি বলেন , আসন্ন নির্বাচনকে ঘিরে বিএনপি জামায়াত আগুন সন্ত্রাসে মেতে উঠেছে। নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে তারা বিভিন্ন দেশি বিদেশি চক্রান্তে লিপ্ত রয়েছে । এ অপশক্তিকে রুখে দিতে বঙ্গবন্ধুর আদর্শের সকল দেশপ্রেমিকদের ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করতে হবে ।

জাহাঙ্গীর কবির নানক,প্রবাসীদের আশ্বস্ত করে বলেন ,প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রবাসবান্ধব সরকার । আওয়ামী লীগ সরকার প্রবাসীদের প্রতি খুবই আন্তরিক। তিনি এ ব্যাপারে প্রবাসীদের সহযোগিতা কামনা করেন ।


অস্ট্রিয়ার বিপুল সংখ্যক নেতাকর্মী সহ ইউরোপে বিভিন্ন দেশ থেকে আগত নেতৃবৃন্দের উপস্তিতে সম্পন্ন হয়েছে এ সম্মেলন । সম্মেলনের প্রারম্ভে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা কর্তৃক প্রেরিত বাণী পাঠ করে শুনানো হয় ।

প্রথম অধিবেশনে অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবিরের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ,সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম বলেন,দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যেতে শেখ হাসিনা সরকারের কোনো বিকল্প নেই। তিনি আওয়ামী লীগ সরকারের যুগান্তকারী উন্নয়নে শামিল হতে সকলকে আহ্বান জানান ।
প্রধান বক্তা ছিলেন ,সর্ব ইউরোপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব। তিনি  বলেন,ভালো কর্মীরাই ,একদিন ভালো নেতা হবেন। দল ও কর্মীরা আপনার কাজের মূল্যায়ন নিয়ে যথাযথ স্থানেই নিয়ে আসবে ।


বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন , জার্মান আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম সাবু, সুইজারল্যান্ড আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম জমাদার, মালটা আওয়ামী লীগের সভাপতি কাওসার আমিন হাওলাদার ,ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি খোকন মজুমদার ,স্পেন আওয়ামী লীগ এর সভাপতি এস আর এস রবিন ,স্পেন আওয়ামী লীগের সহ সভাপতি একরামুজ্জামান কিরণ ,গ্রিস আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সিআইপি শেখ আল আমিন ,সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান প্রমুখ । 

এতে বক্তব্য রাখেন ,মুক্তিযুদ্ধা বায়োজিদ মীর ,বঙ্গবন্ধু পরিষদের সভাপতি রবিন মোহাম্মদ ,সহ সভাপতি আব্দুল জলিল ,আখতার হুসেন ,রুহি দাস ,ইমরান ,সহ সভাপতি মিজানুর রহমান শ্যামল ,আওয়ামী লীগ সদস্য আহমেদ ফিরোজ ,সাংগঠনিক সম্পাদক নয়ন হুসেন, আইন বিষয়ক সম্পাদক মাহবুব খান শামীম ,সদস্য সাইফুল ইসলাম জসিম ,দপ্তর সম্পাদক ইমরুল কায়েস ,সদস্য মনোয়ার পারভেজ প্রমুখ ।
দ্বিতীয় অধিবেশনে নির্বাচন কমিশনার মুক্তিযোদ্ধা বায়োজিদ মীর ,রতন সাহা ,দিদারুল আলম সম্মেলনের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের সাথে আলাপ আলোচনা করে নতুন কমিটির নাম প্রস্তাব করেন । পরে অনুষ্ঠানের প্রধান অতিথি সর্ব ইউরোপ আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম নতুন কমিটির নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন ।
অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন আক্তার হুসেন ও গীতা পাঠ করেন রুহি দাস ।

 

বিজ্ঞাপন

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

মাল্টা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন/ কাউসার সভাপতি, রাজীব সম্পাদক

১০

লন্ডনে যুক্তরাজ্য বিএনপি’র  সংবাদ সম্মেলন/ আওয়ামী লীগ নেতাকর্মীরাই প্রধান বিচারপতির বাসায় হামলা চালিয়েছে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status