ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

নড়াইলে সরকারি চিকিৎসকদের বিরুদ্ধে বেসরকারি ক্লিনিকে রোগী পাঠানোর অভিযোগ

নড়াইল প্রতিনিধি
৪ অক্টোবর ২০২৩, বুধবার

নড়াইল আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের প্রভাবিত করে সরকারি ডাক্তাররা কমিশনের মাধ্যমে বেসরকারি ক্লিনিকে পাঠানোর অভিযোগ তুলেছে বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন (বিপিএইচসিডিওএ) নড়াইল জেলা শাখা। বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের ৩০ জন স্বত্বাধিকারী স্বাক্ষরিত একটি অভিযোগপত্র নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার কাছে পাঠানো হয়েছে। এ ছাড়াও হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ আবদুল গফফারের নিকট পাঠানো হয়েছে। 
বিপিএইচসিডিওএ’র নড়াইল জেলা শাখার সাধারণ সম্পাদক এসএম সাজ্জাদ রহমান অভিযোগে জানান, নড়াইল আধুনিক সদর হাসপাতাল অফিস চলাকালীন সময় হাসপাতালের সার্জারি বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. দীপঙ্কর বিশ্বাসসহ হাসপাতালের বেশকিছু ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা ও অপারেশনের জন্য রোগীদের প্রভাবিত করেন। অপরদিকে নির্ধারিত বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে অনৈতিকভাবে অর্থের বিনিময়ে সেবা প্রদান করছেন। এর বিনিময়ে কমিশন গ্রহণ করেন। এমন অপেশাদার আচরণে সাধারণ  রোগীরা চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছেন। তিনি আরও বলেন, হাসপাতালের বেশকিছু ডাক্তার সদর হাসপাতালের পাশেই ভিক্টোরিয়া স্পেশালাইজড হাসপাতাল নামে বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। এ প্রতিষ্ঠানের নেতৃত্বে আছেন ডা. দীপঙ্কর বিশ্বাসের শ্যালক ডা. দ্বীপ বিশ্বাস সুদীপ।
ডা. দীপঙ্কর বিশ্বাস বলেন, রাউন্ডের সময় বহিরাগতদের নিয়ে রোগী দেখা বা অন্য কর্মকাণ্ড দেখার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ আছেন। অফিস সময়ের পর সুবিধামতো যেকোনো প্রাইভেট ক্লিনিকে রোগী দেখা ও অপারেশন করা নিষেধ নেই। সেক্ষেত্রে কোথায় চেম্বার করছি, অপারেশন করছি সেটা আমাদের ইচ্ছার ওপর নির্ভর করে।

বিজ্ঞাপন
সদর হাসপাতালের সুপার ডা. মোহাম্মদ আবদুল গফফার বলেন, অভিযোগ পেয়ে সকল চিকিৎসককে সতর্ক করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status