ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

স্পট ধরে ধরে ঢাকার যানজটের সমাধান করা হবে: কমিশনার

স্টাফ রিপোর্টার

(৯ মাস আগে) ২ অক্টোবর ২০২৩, সোমবার, ২:৫২ অপরাহ্ন

স্পট ধরে ধরে ঢাকার যানজটের সমাধান করা হবে জানিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, আমাদের প্রধান সমস্যা নিঃসন্দেহে ট্রাফিক। ক্রমবর্ধমান গাড়ির চাপ, রাস্তার স্বল্পতা এবং জনসংখ্যার চাপে দিন দিন ট্রাফিক কমানো যাচ্ছে না। আমাদের যতটুকু সামর্থ আছে তা প্রয়োগ করতে চাই। বাস স্টপে এসে বাসগুলো রাস্তার মাঝে দাঁড়িয়ে থাকে, এটি সচেতন করতে হবে। এজন্য চালকদেরকে ট্রেনিং দেয়া হবে, তাদেরকে নিয়ে কর্মশালা করা হবে। যাতে তারা এই কাজগুলো না করে।  

সোমবার রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 
ডিএমপি কমিশনার বলেন, পথচারী পারাপারের সময় অনেক গাড়ি স্লো হয়ে যানজট হয়ে যায়৷ অনেক সময় রাস্তার মাঝ দিয়ে নারী-শিশু দৌঁড়ে পার হয়। আমি ডিএমপি কমিশনার হিসেবে যোগদান করার পরে প্রথমেই মিটিং করেছি ট্রাফিকের সঙ্গে।  ট্রাফিক সমস্যা সমাধানে সবার সহযোগিতা চাই।

তিনি বলেন, সকল উন্নত শহরে ট্রাফিক বাতি রয়েছে। দুই সিটি করপোরেশনের সঙ্গে আলাপ হয়েছে এবং কো-অর্ডিনেশন কমিটি গঠন হয়েছে।

বিজ্ঞাপন
খুব অল্প দিনের ভেতরে বাতি চালু করা হবে। যাতে সিগন্যাল বাতি অনুযায়ী ট্রাফিক কার্যক্রম করা যায়। ঢাকা শহরে যে ট্রাফিক সমস্যা তা ট্রাফিক পুলিশ একার পক্ষে সমাধান সম্ভব নয়। ঢাকা শহরে কিছু উন্নয়ন কাজ চলছে। এই উন্নয়ন কাজ শেষ হলে অনেকাংশেই ট্রাফিক সমস্যা কমে যাবে। আগে কেউ চিন্তা করতে পারতো না এয়ারপোর্ট থেকে ফার্মগেট ১০ মিনিটে আসতে পারবে। এখন তা সম্ভব হচ্ছে। 
 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status