ঢাকা, ২৪ জুন ২০২৪, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

বার্নলিকে যে ‘লজ্জা’ দিলো ম্যানইউ

স্পোর্টস ডেস্ক

(৯ মাস আগে) ২৪ সেপ্টেম্বর ২০২৩, রবিবার, ১:৫২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৫৪ অপরাহ্ন

mzamin

সময়টা ভালো যাচ্ছিল না ম্যানচেস্টার ইউনাইটেডের। প্রিমিয়ার লীগে নতুন মৌসুমে নিজেদের প্রথম পাঁচ ম্যাচের ৩টিই হারে রেড ডেভিলরা। টানা দুই হারে ধুঁকতে থাকা ম্যানইউ দুঃসময় পেছনে ঠেলে জয়ে ফিরলো। শনিবার রাতে টার্ফ মুর স্টেডিয়ামে প্রিমিয়ার লীগের ম্যাচে স্বাগতিক বার্নলি এফসিকে ১-০ গোলে হারায় এরিক টেন হাগের দল। আর ম্যানইউর কাছে হেরে লজ্জাজনক এক রেকর্ড গড়ে বার্নলি।
গত ১২ই আগস্ট ঘরের মাঠ টার্ফ মুরে ম্যানচেস্টার সিটির কাছে ৩-০ গোলে হেরে প্রিমিয়ার লীগের নতুন মৌসুম শুরু করে বার্নলি এফসি। গত ২৭শে আগস্ট নিজেদের মাঠেই অ্যাস্টন ভিলার কাছে ৩-১ গোলে পরাস্ত হয় দলটি। ২রা সেপ্টেম্বর টার্ফ মুরে বার্নলিকে ৫-২ গোলে বিধ্বস্ত করে টটেনহ্যাম হটস্পার। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ঘরের মাঠে চতুর্থ হারটি দেখেছে বার্নলি। নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো এক মৌসুমে প্রথম চার হোম ম্যাচে হারের তেতো স্বাদ পেলো দলটি। 
বার্নলিকে লজ্জা দিয়ে নিজেরাও একটি রেকর্ডের তালিকায় নাম তোলে ম্যানচেস্টার ইউনাইটেড। এটি রেড ডেভিলদের ১৪৪তম ‘১-০’ স্কোরলাইনের জয়।

বিজ্ঞাপন
প্রিমিয়ার লীগের ইতিহাসে যৌথভাবে সর্বাধিক ‘কমন রেজাল্ট’ এটি। সমান সংখ্যক ম্যাচে ১-১ গোলে ড্র করার রেকর্ড রয়েছে এভারটন এবং টটেনহ্যাম হটস্পারের।
ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে পায়ে পায়ে লড়াই করে বার্নলি এফসি। ৬২ শতাংশ বল দখলে রেখে ১২টি শট নিয়ে ৪টি লক্ষ্যে রাখে স্বাগতিকরা। বিপরীতে ৩৮ শতাংশ বল দখলে রাখা ম্যানইউ ১১টি শট নিয়ে ৪টি লক্ষ্যে রাখে। পারফরম্যান্সে বার্নলির চেয়ে খানিকটা পিছিয়ে থাকা ম্যানইউ জয়সূচক একমাত্র গোলটি পায় ম্যাচের ৪৫তম মিনিটে। গোলটি করেন পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেজ।
৬ ম্যাচে ৩ জয় ও ৩ হারে ৯ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লীগ টেবিলের চতুর্থ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। ৫ ম্যাচে এখনো জয়ের দেখা না পাওয়া বার্নলি এফসি ১ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে। 
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status