ঢাকা, ২৪ জুন ২০২৪, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

যুব বিশ্বকাপে শিরোপাধারী ভারতের গ্রুপে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার
২৩ সেপ্টেম্বর ২০২৩, শনিবার

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। আগামী বছর শ্রীলঙ্কার মাটিতে বসবে যুব বিশ্বকাপের ১৫তম আসর। সেখানে শিরোপাধারী ভারতের সঙ্গে একই গ্রুপে খেলবে বাংলাদেশ। যুব বিশ্বকাপের পর্দা উঠবে ১৩ই জানুয়ারি, যা চলবে ৪ঠা ফেব্রুয়ারি পর্যন্ত। ১৬ দলকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে বর্তমান যুব বিশ্বচ্যাম্পিয়ন ভারত, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ১৪ই জানুয়ারি ভারতের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। গ্রুপপর্বের বাকি দুই ম্যাচে ১৮ই জানুয়ারি আয়ারল্যান্ড ও ২১শে জানুয়ারি যুক্তরাষ্ট্রের বিপক্ষে লড়বে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।
২০০৬ সালের পর প্রথমবারের মতো যুব-শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট আয়োজন করছে শ্রীলঙ্কা। অবশ্য এর আগে তারা আরও দুটি বিশ্বকাপের আয়োজক ছিল। এবারের আসরে প্রথম ম্যাচে লঙ্কানদের প্রতিপক্ষ জিম্বাবুয়ে।

বিজ্ঞাপন
এর আগে ২০২০ আসরে ভারতকে হারিয়ে আকবর আলীর নেতৃত্বে প্রথমবারের মতো বিশ্বকাপ শিরোপা জেতে বাংলাদেশ।
‘বি’ গ্রুপে পড়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড; ‘সি’ গ্রুপে অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে, নামিবিয়া ও স্বাগতিক শ্রীলঙ্কা এবং ‘ডি’ গ্রুপে আফগানিস্তান, নিউজিল্যান্ড, পাকিস্তান ও নেপাল। প্রতিটি গ্রুপ থেকে দুটি করে দল উঠবে পরের রাউন্ডে। টুর্নামেন্টের দুই সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ৩০শে জানুয়ারি ও ১লা ফেব্রুয়ারি। ৪ঠা ফেব্রুয়ারি ফাইনাল।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status