ঢাকা, ২৪ জুন ২০২৪, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

‘দরবেশ বাবা’ সেজে সাবেক সরকারি কর্মকর্তার সাত কোটি টাকা আত্মসাৎ

অনলাইন ডেস্ক

(৯ মাস আগে) ১৮ সেপ্টেম্বর ২০২৩, সোমবার, ১০:৫১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:০৫ অপরাহ্ন

অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা আনোয়ারা বেগম ব্যক্তিগত সমস্যা সমাধানের জন্য একজন ‘দরবেশের’ শরণাপন্ন হয়েছিলেন । কিন্তু সুযোগ বুঝে ওই নারীর কাছ থেকে কয়েক দফায় সাত কোটি টাকা নেন দরবেশ। শেষে আনোয়ারা বেগম বুঝতে পারেন, তিনি প্রতারিত হচ্ছেন। প্রতিকার চেয়ে রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলা করেন। মামলার তদন্তভার পায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সম্প্রতি কথিত সেই দরবেশকে গ্রেপ্তার করা হয়। রোববার সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় সিআইডি।

সিআইডি জানায়, আনোয়ারা বেগম সরকারি কর্মকর্তা ছিলেন। তার তিন ছেলে-মেয়ে দেশের বাইরে থাকেন। স্বামী দেশের  নামকরা একজন চিকিৎসক। চাকরি থেকে অবসরের পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সময় কাটাতেন তিনি।

বিজ্ঞাপন
পারিবারিক একটি সমস্যা সমাধানের জন্য উপায় খুঁজতে থাকেন।
হঠাৎ একদিন ফেসবুকে একটি বিজ্ঞাপন চোখে পড়ে আনোয়ারার। সুন্দর পরিপাটি চেহারার সে ব্যক্তি নিজেকে সৌদি আরবের মসজিদে নববির ইমাম পরিচয় দেন। তিনি কোরআন-হাদিসের আলোকে মানুষের সমস্যা সমাধানে কাজ করেন বলে জানান।
বিজ্ঞাপনটি দেখে  আনোয়ারা বেগম বাসার গৃহপরিচারিকার সঙ্গে আলাপ করেন। গৃহপরিচারিকা তাকে জানান, জিন-পরির মাধ্যমে দরবেশ বাবারা এসব সমস্যার সমাধান করেন। তার গ্রামের কয়েকজনের এই উপায়ে সমস্যার সমাধান হয়েছে। এরপর বিজ্ঞাপনে দেয়া নম্বরে কল করেন আনোয়ারা। অপর প্রান্তে কথিত দরবেশ সুন্দর করে কথা বলে তার পারিবারিক সমস্যা শুনতে চান। পরে দরবেশ তার মুঠোফোন নম্বরে টাকা পাঠাতে বলেন। কথামতো আনোয়ারা টাকা পাঠান।

ঢাকার উত্তরা এলাকায় অভিযান চালিয়ে এই প্রতারণার সঙ্গে জড়িত অভিযোগে মো. তানজিল আহমেদ ওরফে তানজিদ হাসানকে গ্রেপ্তার করে সিআইডি। তিনি জানান, চক্রের হোতা মো. হাসেম। তিনি প্রথমে মুঠোফোন নম্বরের মাধ্যমে ছোট অঙ্কের টাকা নিতেন। এরপর বড় অঙ্কের টাকা নেয়ার সময় তাকে আনোয়ারা বেগমের কাছে পাঠাতেন। এভাবে ধাপে ধাপে সাত কোটি টাকা নেন তারা।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status