ঢাকা, ২৫ মে ২০২৪, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিঃ

প্রবাস

প্রধানমন্ত্রীর সফর: নিউ ইয়র্কে দুই দলের রাজনীতিতে উত্তাপ

সিদ্দিকুর রহমান সুমন, নিউ ইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে

(৮ মাস আগে) ১৪ সেপ্টেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ১০:৫৩ অপরাহ্ন

mzamin

জাতিসংঘের ৭৮তম সাধারণ অধিবেশনে যোগ দিতে আগামী ১৭ই  সেপ্টেম্বর নিউ ইয়র্কে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই সফর ঘিরে নিউ ইয়র্কে স্থানীয় আওয়ামী লীগ, বিএনপির নেতাকর্মীদের মধ্যে দুই ধরনের উত্তাপ দেখা যাচ্ছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুতি নিচ্ছেন। বিপরীতে বিএনপির নেতা কর্মীরা প্রতিবাদ কর্মসূচি পালনের প্রস্তুতি নিচ্ছেন। 

সুষ্ঠু নির্বাচন ও গণতন্ত্র প্রতিষ্ঠার দাবিতে শেখ হাসিনার সফরের বিরুদ্ধে বিক্ষোভ করার কথা জানিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি। আর প্রধানমন্ত্রীকে সর্বজনীন সংবর্ধনা দেয়া সহ বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান মানবজমিনকে জানান, যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে হাজার হাজার নেতা কর্মী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে আসবেন।  

নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছে ম্যানহাটনের একটি হোটেলে। যেখানে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ৩৯টি কমিটির নেতা কর্মীসহ কয়েক হাজার লোকের উপস্থিতি থাকবে। প্রধানমন্ত্রীর আগমনের প্রতিবাদ করাকে তিনি ইতিবাচক হিসাবেই দেখছেন। সিদ্দিকুর রহমান বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী দল।

বিজ্ঞাপন
বিরোধী দল প্রতিবাদ করবে এটাই স্বাভাবিক। তবে জননেত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের নয়, বাংলাদেশের প্রধানমন্ত্রী এই বিষয়টি সামনে রাখার জন্য সবার প্রতি আহ্বান জানাই । 

অন্যদিকে শেখ হাসিনার আগমনের প্রতিবাদ জানানো হবে বলে জানান বিএনপির কেন্দ্রীয় নেতা ও  যুক্তরাষ্ট্র বিএনপি নেতা জিল্লুর রহমান জিল্লু । 
তিনি মানবজমিনকে বলেন, যেদিন শেখ হাসিনা বিমানবন্দরে আসবেন সেদিন থেকেই প্রতিবাদ শুরু হবে। দেশের মানুষের প্রাণের দাবি “এক দফা” সরকারের পদত্যাগ এবং সুষ্ঠু নির্বাচন দেয়ার দাবিতে আমাদের কর্মসূচি। সব জায়গায় আমরা প্রতিবাদ জানাবো। ব্রংকস বিএনপির নেতা লিয়াকত আলী জানান, বাংলাদেশে আজ গণতন্ত্র নাই। নির্বাচনে প্রকাশ্যে চলে ভোট চুরি । বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আমরা প্রতিবাদ জানাবো।

ওদিকে প্রবাসে দুই দলের এই অবস্থানকে ভালো চোখে দেখছেন না সাধারণ প্রবাসীরা। আমেরিকা বসবাসকারী বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর আমিনুল হক চুন্নু জানান, দুই দলের মুখোমুখি অবস্থান আমাদের জন্য লজ্জার। 
 

প্রবাস থেকে আরও পড়ুন

আরও খবর

   

প্রবাস সর্বাধিক পঠিত

কারী লাইফ অ্যাওয়ার্ডস ও গালা ডিনার/ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাননা

১০

নিউ ইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাব নির্বাচন-২০২৩/ মনোয়ার সভাপতি মোমিন সম্পাদক

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status