ঢাকা, ১৬ জুন ২০২৪, রবিবার, ২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

খুলনা মহানগর বিএনপিতে শৃঙ্খলা ভঙ্গ, শোকজ পেয়ে জবাব দিলেন ৩ নেতা

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
৬ জুন ২০২৩, মঙ্গলবার

খুলনায় ৩ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল মহানগর বিএনপি। দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজের অভিযোগে ৩ দিন আগে তাদের নোটিশ দেয়া হয়। ৩ দিনের মধ্যে নোটিশের জবাবও দিয়েছেন ওই নেতারা। নোটিশপ্রাপ্ত নেতারা হলেন- মহানগর বিএনপি’র সদস্য খন্দকার হাসিনুল ইসলাম, মহানগর বিএনপি’র সদস্য ও ১৭নং ওয়ার্ড বিএনপি’র আহ্বায়ক শেখ ফারুক হোসেন ও মহানগর বিএনপি’র সদস্য ও ১৬নং ওয়ার্ড বিএনপি’র যুগ্ম আহ্বায়ক তারিকুল ইসলাম তারিক। তবে নগরীর দায়িত্বশীল নেতারা এ নিয়ে কোনো কথা বলতে চাননি। অভিযোগ রয়েছে, বিএনপির এই ৩ নেতা সামাজিক যোগাযোগ মাধ্যমে দলের শৃঙ্খলা পরিপন্থি বক্তব্য উপস্থাপন করেছে। 

এ কারণে তাদের কারণ দর্শাতে বলা হয়েছে। মহানগর বিএনপি’র সদস্য সচিব শফিকুল আলম তুহিন স্বাক্ষরিত চিঠিতে তাদের কারণ দর্শাতে বলা হয়। কারণ দর্শানো নোটিশে বলা হয়েছে, মহানগর বিএনপি’র সদস্য ও ১৬নং ওয়ার্ড বিএনপি’র যুগ্ম আহ্বায়ক তারিকুল ইসলাম তারিক সোনাডাঙ্গা থানা বিএনপি’র কর্মী সদস্য সচিব পদে নির্বাচনে পরাজিত হয়ে দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে বানোয়াট ও কল্পকাহিনী রটনা করে দলের র্শীষ নেতাদের ও নির্বাচন পরিচালনা কমিটিকে বিতর্কিত করার অপচেষ্টা করেছেন। একই অভিযোগ আনা হয়েছে মহানগর বিএনপির সদস্য খন্দকার হাসিনুল ইসলামের বিরুদ্ধে। তিনি সদর থানা বিএনপি’র সদস্য সচিব পদে নির্বাচন করে পরাজিত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একই কর্মকাণ্ড পরিচালনা করেছেন।

বিজ্ঞাপন
অপরজন মহানগর বিএনপি’র সদস্য ও ১৭নং ওয়ার্ড বিএনপি’র আহ্বায়ক শেখ ফারুক হোসেন সোনাডাঙ্গা থানা বিএনপি’র আহ্বায়ক পদে পরাজিত হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর মন্তব্য করেছেন। 

এ ছাড়া ফারুক ৩রা মে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদাৎবার্ষিকীতে দলের সিদ্ধান্ত পরিপন্থি কর্মকাণ্ড পরিচালনা করেছেন। যা পরবর্তী সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। এসব কর্মকাণ্ডের মাধ্যমে তারা দলীয় শৃঙ্খলাভঙ্গ করেছেন। দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে কেন গঠনতন্ত্র অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার সন্তোষজনক জবাব কারণ দর্শানোর নোটিশ প্রাপ্তির ৩ দিনের মধ্যে মহানগর বিএনপি’র আহ্বায়ক/সদস্য সচিব বরাবর লিখিতভাবে জানাতে হবে। ব্যর্থতায় তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে নির্ধারিত সময়ের মধ্যে ওই নেতারা জবাব দিয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status