ঢাকা, ২৫ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ মহরম ১৪৪৬ হিঃ

খেলা

হকিতেও ঐকমত্যের প্যানেল!

স্পোর্টস রিপোর্টার
৬ জুন ২০২৩, মঙ্গলবারmzamin

কিছুদিন আগে ব্যাডমিন্টনের ঐক্যমতের প্যানেল করে দিয়েছে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদ। এবার হকিতেও ঐক্যমতের প্যানেল হতে যাচ্ছে। ক্লাব- জেল, বিভাগ মিলে ঐক্যমতের একক প্যানেল গড়তে চলছে। ফলে ভোটাভুটির প্রয়োজন পড়ছে না। ঐক্যমতের প্যানেলে আবারো সাধারণ সম্পাদক হতে যাচ্ছেন মমিনুল হক সাঈদ। গতকাল সংগঠক পরিষদের সঙ্গে বৈঠক শেষে এমনই ইঙ্গিত দিয়েছেন আবাহনীর কাউন্সিলর ও সাবেক জাতীয় হকি তারকা মাহবুব এহসান রানা। তিনিও সহযোতার কমিটিতে যুগ্ন সম্পাদক হিসেবে থাকছেন। বর্তমান কমিটিতেও একই পদে আছেন রানা। 

হকি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির ২৮ পদ। যেখানে সমঝোতায় জেলা-বিভাগ ১০টি পদ পেতে যাচ্ছে। বাকি ১৮ পদে আসবে ক্লাব, এনএসসি, সংস্থা থেকে প্রতিনিধি।

বিজ্ঞাপন
এবারের হকি ফেডারেশনের নির্বাচনে মোট কাউন্সিলর সংখ্যা ৮৬। সমঝোতার বিষয়ে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের মহাসচিব আশিকুর রহমান মিকু বলেন, ‘আমরা হকির স্বার্থে একটি ঐক্যমতের প্যানেলের সিদ্ধান্ত নিয়েছি। হকি নিয়ে যারা কাজ করেন তাদের নিয়েই কমিটি গঠন হবে’। আগামীকাল মনোনয়নপত্র বিতরণ শুরু হবে। ১১ই জুন দুই পক্ষের সম্মিলিত একটি প্যানেলই জমা হওয়ার কথা রয়েছে। হকি ফেডারেশনের নির্বাচনের সংকটের মূলে থাকে সাধারণ সম্পাদক পদ। বিগত কয়েকটি নির্বাচনে এই পদ নিয়ে জটিলতার সৃষ্টি হয়েছে। তবে এবার আশ্চর্যজনকভাবে আবাহনী, মোহামেডান, মেরিনার্স, উষা এক হয়ে মমিনুল হক সাঈদকে সমর্থন দিয়েছে। এ কারণেই বিনাবাধায় আবারো হকি ফেডারেশনের দায়িত্ব নিতে যাচ্ছেন সাঈদ। তবে আলোচনায় যুগ্ম সম্পাদক পদ ও সাবেক  ভারপ্রাপ্ত সম্পাদক মো ইউসুফ।

প্রায় তিন বছর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক থাকা চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার মো. ইউসুফ পুনরায় যুগ্ম সম্পাদক হতে চান। অন্য দিকে সাধারণ সম্পাদক সাঈদ চাইছেন আবাহনী ও মোহামেডানের দুই সাবেক তারকা খেলোয়াড় মাহবুব এহসান রানা ও আরিফুল হক প্রিন্সকে যুগ্ম সম্পাদক করার। তিন বছর হকি ফেডারেশনের নানা সংকট উত্তরণ করেছেন ইউসুফ। সেই ইউসুফকে সহ-সভাপতিও রাখতে চায় না একটি পক্ষ। তবে গতকালের সভায় জেলা-বিভাগীয় সংগঠক কোটায় ইউসুফকে সহ-সভাপতি হওয়ার আলোচনাই হয়েছে। পাচ সহ-সভাপতির মধ্যে একটি ফোরামের বাকি চার সহ-সভাপতির মধ্যে থাকবেন আবাহনীর জাকি আহমেদ রিপন, উষার আব্দুর রশিদ শিকদার। বাকি দুই জন কারা হবেন এ নিয়ে সাঈদের প্যানেলে চলছে আলোচনা।  ২৮ জন কার্যনির্বাহী কমিটির ১৯ জনই নির্বাহী সদস্য। ফোরামের ১০ কোটার মধ্যে একটি সহ-সভাপতি পদে বাকি ৯টিই সদস্য পদে হওয়ার কথা। ফোরাম এবং সাঈদ উভয় প্যানেলে সদস্য পদে প্রবেশের জন্য কাউন্সিলরদের দৌড়ঝাপ শুরু হয়েছে।  অন্য দিকে গতকাল জাতীয় ক্রীড়া পরিষদ কাউন্সিলরের ওপর আপত্তির শুনানি করেছে। আপত্তির কোনটিই গ্রাহ্য হয়নি। ফলে প্রকাশিত খসড়া তালিকাই চূড়ান্তে রূপ নিচ্ছে।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status