ঢাকা, ২৪ জুন ২০২৪, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

শেষের পাতা

বিসিসি নির্বাচন

রূপনসহ ২১ নেতাকর্মীকে বহিষ্কারের সুপারিশ

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে
৩০ মে ২০২৩, মঙ্গলবার

শীর্ষ কোনো নেতা নির্বাচন না করলেও মেয়র ও কাউন্সিলর পদে ২১ জনকে পাওয়া গেছে যারা বিএনপি করেন বা এক সময়ে করতেন। এর মধ্যে অন্যতম মেয়র পদপ্রার্থী, সাবেক মেয়র, জেলা বিএনপি’র সাবেক সভাপতি মরহুম আহসান হাবিব কামালের পুত্র কামরুল আহসান রূপন। তিনি কোনো এক সময়ে ছাত্রদল করতেন। তার দাবি তিনি এখন আর বিএনপি’র রাজনীতির সঙ্গে জড়িত নন। বাকি ২০ জন কাউন্সিলর প্রার্থী। এদের মধ্যে ৩ জন মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক রয়েছেন। এই ২১ জনকে বহিষ্কারের সুপারিশ করেছে বরিশাল বিএনপি। সুপারিশপত্র এখন কেন্দ্রীয় নেতাদের কাছে। যেকোনো সময়ে এদের বহিষ্কার করা হতে পারে। 

রূপন ছাড়াও তাদের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। তারা হচ্ছেন- ৬ নম্বর ওয়ার্ডের হাবিবুর রহমান, ৯ নম্বর ওয়ার্ডের মো. হারুন অর রশিদ ও ১৯ নম্বর ওয়ার্ডের শাহ মো. আমিনুল ইসলাম।

বিজ্ঞাপন
এরা মহানগরের যুগ্ম আহ্বায়ক। এর মধ্যে আমিনুল ইসলাম মনোনয়ন দাখিলের পর পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছিলেন, দলের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তিনি নির্বাচন করবেন না। কিন্তু নিজ সিদ্ধান্তে অটল থেকে তিনি মনোনয়ন প্রত্যাহার করেননি। 
বাকিরা হচ্ছেন- ৮ নম্বর ওয়ার্ডের সেলিম হাওলাদার, সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডের জাহানারা বেগম, ৩ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও একই ওয়ার্ড বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ওরফে ফারুক,  ৪ নম্বর ওয়ার্ডের নগর বিএনপি’র সাবেক সহ-শিশু বিষয়ক সম্পাদক মো. ইউনুস মিয়া, ৮ নম্বর ওয়ার্ডের সেলিনা বেগম এবং ১০ নম্বর ওয়ার্ড থেকে রাশিদা পারভীন, ১৫ নম্বর ওয়ার্ডের মো. সিদ্দিকুর রহমান,  ১৮ নম্বর ওয়ার্ডের সদস্য সচিব জিয়াউল হক, মনিরুল ইসলাম, কাজী মোহাম্মদ শাহীন ও ছাত্রদলের জেলার সাবেক যুগ্ম আহ্বায়ক ও স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জোবায়ের আবদুল্লাহ সাদি। ২২ নম্বর ওয়ার্ডের জেসমিন সামাদ, ২৪ নম্বর ওয়ার্ডের ফিরোজ আহম্মেদ, ২৬ নম্বর ওয়ার্ডের ফরিদ উদ্দিন হাওলাদার, ২৮ নম্বর ওয়ার্ডের হুমায়ন কবির ও ৩০ নম্বর ওয়ার্ডের খায়রুল মামুন। সংরক্ষিত ৬ নম্বর ওয়ার্ডের নগর বিএনপি’র সাবেক সদস্য মজিদা বোরহান। 
সম্প্রতি এক মতবিনিময় সভায় মেয়র পদপ্রার্থী কামরুল আহসান রূপন বলেছিলেন, বিএনপি’র ভোট তার বাক্সে যাবে। যদিও তিনি দাবি করেন তিনি বিএনপি’র কেউ নন। 

উল্লেখ্য, দলের সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে একাধিকবার নির্বাচিত কাউন্সিলর, মহানগর বিএনপি’র সদস্য সচিব মীর জাহিদুল কবির, সাবেক আহ্বায়ক জিয়াউদ্দিন সিকদার, আলতাফ সিকদার, সৈয়দ আকবার মনোনয়ন দাখিল করেননি। মনোয়ন দাখিল করেননি বিসিসির সাবেক মেয়র মজিবর রহমান সরোয়ার, কিংবা একাধিকবার প্রতিদ্বন্দ্বিতাকারী এবায়েদুল হক চান। মনোনয়ন দাখিল করে প্রত্যাহার করেছেন সাবেক কাউন্সিলর আ ন ম সাইফুল আহসান আজিম।

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status