ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

‘যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতি বাংলাদেশের জন্য অসম্মানজনক’

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে
২৮ মে ২০২৩, রবিবার
mzamin

বাংলাদেশের জন্য যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতিকে বাংলাদেশের জন্য সবচেয়ে বড় অসম্মানজনক বিষয় বলে মন্তব্য করেছেন বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, আজকে শুধু বাংলাদেশের একটা ভিসা রেসট্রিকশনের আইন হয়ে গেল। নাইজেরিয়াতে হয়েছে, বাংলাদেশেও হয়েছে। আমরা কি দুর্নীতি-অনাচারগ্রস্ত নাইজেরিয়ার সমান? মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন এ দেশে এর আগে কতো সরকার গেছে। কখনো তো এ রকমের আইন আসেনি। কেন আসলো এটা? নজরুল ইসলাম খান যোগ করেন, আজকে অমুক অ্যাম্বাসেডরের ব্যাপারে এইটা করেন, কালকে ফ্ল্যাগ রাখা যাবে না গাড়িতে ইত্যাদি। আমি নিজেও রাষ্ট্রদূত ছিলাম। ফ্ল্যাগ রুলস আমার জানা আছে। 

আপনে বললেই ফ্ল্যাগ থাকবে আর থাকবে না নাকি? আপনি কোনো আইন করেননি। আমেরিকার রাষ্ট্রদূত এখন ফ্ল্যাগ ছাড়া বিভিন্ন জায়গায় যাচ্ছে। ক্ষমতা কি এমন জিনিস যে, যা খুশি তাই করা যায়?  গতকাল বিকালে ১০ দফা দাবিতে কিশোরগঞ্জ জেলা বিএনপি আয়োজিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় নজরুল ইসলাম খান এসব কথা বলেন।

বিজ্ঞাপন
বিএনপির জাতীয় স্থায়ী কমিটির এ সদস্য বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক জাতীয়তাবাদী দল। আমরা পরিবর্তন চাই, কিন্তু সেটা চাই গণতান্ত্রিক প্রক্রিয়ায়। কোনো সন্ত্রাস কিংবা অন্য কোনো পন্থায় আমরা পরিবর্তন চাই না। কেননা, জনগণের ক্ষমতার উপর আমাদের বিশ্বাস আছে। আমরা বিশ্বাস করি, জনগণের ঐক্যবদ্ধ প্রতিরোধের মুখে আজ পর্যন্ত কোনো স্বৈরাচার, কোনো অত্যাচারী শাসক টিকে নাই, এখনো টিকবে না, আগামী দিনেও টিকবে না। নজরুল ইসলাম খান বলেন, আজকে দেশ নিয়ে খেলাধুলা করা হচ্ছে। আজ এর সঙ্গে খাতির, কাল ওর সঙ্গে খাতির- এটা কি। একটা সময় এসব ধরা পড়ে যায়।

 জেলা শহরের ঐতিহাসিক রথখোলা ময়দানে অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. শরীফুল আলম। এতে অন্যদের মধ্যে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি লায়লা বেগম, বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য শেখ মুজিবুর রহমান ইকবাল, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, সহ-সভাপতি ঢাকা বিভাগীয় সাবেক স্পেশাল জজ রেজাউল করিম খান চুন্নু, এডভোকেট জাহাঙ্গীর আলম মোল্লা, রুহুল হুসাইন, এডভোকেট মো. জালাল উদ্দিন, এডভোকেট শরীফুল ইসলাম ও রুহুল আমিন আকিল, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক হাজী ইসরাইল মিয়া, নাজমুল আলম ও আমিনুল ইসলাম আশফাক, যুব বিষয়ক সম্পাদক ভিপি সাইফুল ইসলাম সুমন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ভিপি বাহার মিয়া, জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ সুমন, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মো. দিদার মিয়া, জেলা ছাত্রদলের সভাপতি মো. মারুফ মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। কর্মসূচিতে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিপুলসংখ্যক নেতাকর্মী যোগ দেন।

 এ সময় নেতাকর্মীদের ভিড়ে রথখোলা ময়দান কানায় কাানয় পূর্ণ হয়ে যায়। সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবি বাস্তবায়নে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কিশোরগঞ্জে অনুষ্ঠিত জনসমাবেশকে কেন্দ্র করে দুপুর থেকে রথখোলা ময়দানকে ঘিরে সতর্ক অবস্থানে ছিল পুলিশ। রথখোলা এলাকার সমাবেশস্থলকে ঘিরে মূল সড়কে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status