ঢাকা, ২৪ জুন ২০২৪, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

‘১০ বছর হয়ে গেছে রাস্তায় দাঁড়িয়ে বাবাকে খুঁজছি’

স্টাফ রিপোর্টার

(১ বছর আগে) ২৭ মে ২০২৩, শনিবার, ২:২২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৫ পূর্বাহ্ন

mzamin

‘১০ বছর হয়ে গেছে রাস্তায় দাঁড়িয়ে বাবাকে খুঁজছি। কিন্তু আমি আমার বাবাকে পাই না। আমারও ইচ্ছে করে বাবার হাত ধরে রাস্তায় হাঁটতে। আমার বন্ধুরা বাবার সাথে স্কুলে যায়। আমারও ইচ্ছে করে বাবার সাথে স্কুলে যেতে। আমি কেন পারি না! আমি আমার বাবাকে ফেরত চাই।’

কথাগুলো বলছে ১১ বছরের শিশু লামিয়া আক্তার মিম। শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে মায়ের ডাক নামক একটি সংগঠনের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে উপস্থিত হয়ে এভাবে বাবাকে ফিরত চেয়ে কান্না করছিল সে। তার বাবার নাম কাউসার হোসেন। যিনি ১১ বছর আগে গুম হয়েছেন। তখন মিমের বয়স ছিল দেড় বছর।

বিজ্ঞাপন
শুধু মিম নয় এভাবে আর্তনাদ অসংখ্য স্বজনহারা পরিবারের। রাষ্ট্রের কাছে দাবি প্রিয়জনকে ফেরত দেয়ার। 
মানববন্ধনে উপস্থিত ছিলেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, আলোকচিত্রী শহিদুল আলম, মায়ের ডাকের সানজিদা ইসলাম প্রমুখ। 

বক্তারা বলেন, সরকার বিগত এক দশক ধরে বিরোধী মতের মানুষের ওপর গুম, খুন, হত্যা ও নৈরাজ্য চালাচ্ছে। হাজার হাজার মানুষকে গুম করেছে। আজও তাদের খোঁজ নেই। আয়না ঘরের নামে নির্যাতন সেল তৈরি করেছে। এসমস্ত অবিচার বন্ধ করতে হবে। অবিলম্বে গুম হওয়া ব্যক্তিদের ফিরিয়ে দিতে হবে।

বক্তারা আরও বলেন, স্বাধীন তদন্ত কমিটি গঠন করে গুমের ঘটনায় অভিযুক্তদের আইনের আওতায় আনতে হবে। তাদের বিচারের মুখোমুখি করতে হবে। সরকারের সময় ফুরিয়ে আসছে। প্রত্যেকটা ঘটনার বিচার হবে এ বাংলাদেশে। কেউ ছাড় পাবে না।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status