ঢাকা, ১৪ জুলাই ২০২৪, রবিবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৭ মহরম ১৪৪৬ হিঃ

শেষের পাতা

আওয়ামী লীগের বর্ধিত সভা

যাননি খোকন সেরনিয়াবাত ও তার অনুসারীরা

জিয়া শাহীন, বরিশাল থেকে
২৭ মে ২০২৩, শনিবারmzamin

বরিশাল সিটি করপোরেশনের মেয়র পদপ্রার্থী সেরনিয়াবাত খোকন আব্দুল্লাহকে বিজয়ী করতে বিভক্ত আওয়ামী লীগে ঐক্য প্রচেষ্টায় একটি বর্ধিত সভা আহ্বান করা হয়েছিল। গতকাল গৌরনদীতে অনুষ্ঠিত ওই সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত হলেও উপস্থিত হননি মেয়র পদপ্রার্থী নিজে। একইসঙ্গে এ সভায় যাননি খোকন সেরনিয়াবাতের সঙ্গে থাকা একাধিক জেলা ও মহানগর নেতৃবৃন্দ। বিকাল ৩টায় অনুষ্ঠিত বর্ধিত সভায় আবুল হাসানাত আব্দুল্লাহ ছাড়াও উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, প্রসিডিয়াম সদস্য সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, বরিশাল সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক ও কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, পানি সম্পদ প্রতিমন্ত্রী (অবসরপ্রাপ্ত কর্নেল) জাহিদ ফারুক (এমপি), সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, রুবিনা মিরা, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট তালুকদার মো. ইউনুস, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সিনিয়র সদস্য ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটির টিম প্রধান আলহাজ আবুল হাসানাত আবদুল্লাহ্‌ বলেছেন, আমরা ঐক্যবদ্ধভাবে যেকোনো মূল্যে নৌকার প্রার্থী খোকন সেরনিয়াবাতকে জয়ী করবো। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী এবং উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হয়, তাহলে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে নৌকার কোনো বিকল্প নাই। বিধায় আগামী ১২ই জুন নৌকার প্রার্থী খোকন সেরনিয়াবাতকে জয়যুক্ত করতে হবে। বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির উদ্যোগে গৌরনদী পৌরসভা মাঠে বিশেষ বর্ধিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের অন্য নেতৃবৃন্দ। 

সভার আগের দিন সামাজিক যোগাযোগ মাধ্যমে খোকন সেরনিয়াবাতের নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য এডভোকেট লস্কর নুরুল হকের ফেসবুকে খোকন সেরনিয়াবাতের ২৬শে মের কার্যবিবরণীর একটি সূচি প্রকাশিত হয়। অর্থাৎ সভার দিন তার একাধিক নির্বাচনী কর্মসূচি ছিল। যেখানে গৌরনদীতে বর্ধিত সভায় তার যোগদানের বিষয়টি ছিল না। তবে বরিশাল-৫ আসনের এমপি, পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামিম বর্ধিত সভায় উপস্থিত ছিলেন। বরিশালে বর্তমানে আওয়ামী লীগের দু’টি গ্রুপ রয়েছে।

বিজ্ঞাপন
যার একটিতে নেতৃত্ব দিচ্ছেন আবুল হাসানাত আব্দুল্লাহ, অপরটিতে পানি সম্পদ প্রতিমন্ত্রী। খোকন সেরনিয়াবাত পানি সম্পদ প্রতিমন্ত্রীর অনুসারী। 

পানি সম্পদ প্রতিমন্ত্রী খোকন সেরনিয়াবাতকে মনোনয়ন দেয়ার ২দিন পরই প্রকাশ্য সভায় ঘোষণা করেছিলেনন, ‘তিনিই প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছিলেন, খোকন সেরনিয়াবাতকে মনোনয়ন দেয়ার জন্য।’ নৌকা প্রার্থীকে বিজয়ী করতেই দুই গ্রুপের মধ্যে ঐক্য প্রচেষ্টায় গতকাল গৌরনদীতে এ বর্ধিত সভার আয়োজন করা হয়। উল্লেখ্য, ২৫শে মে মানবজমিনে প্রকাশিত হয়, ‘যাকে নিয়ে সভা সেই মেয়র পদপ্রার্থীই যাচ্ছেন না।’

 

শেষের পাতা থেকে আরও পড়ুন

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status